Advertisement
২৭ জুলাই ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে দু'টি ভিন্ন পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

ইন্সপেক্টর এবং হিন্দি ট্রানস্লেটর কাম অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩৫,০০০ টাকা এবং ২৬,০০০ টাকা প্রতি মাসে।

Shyama Prasad Mukherjee Port

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১০
Share: Save:

দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করবে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট (পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট)। পোর্টের কলকাতা ডক সিস্টেমের তরফে দু’টি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করে তেমনটাই জানানো হয়েছে। দু’টি পদেই নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের অফলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

নিয়োগ হবে ইন্সপেক্টর এবং হিন্দি ট্রানস্লেটর কাম অ্যাসিস্ট্যান্ট পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে তিনটি। ইন্সপেক্টর পদে প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও তা পরে আরও এক বছর বাড়তে পারে। হিন্দি ট্রানস্লেটর কাম অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য এই পদে নিয়োগ করা হবে। ইন্সপেক্টর পদের জন্য বয়ঃসীমা ৬১ বছর। অন্য দিকে, হিন্দি ট্রানস্লেটর কাম অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। ইন্সপেক্টর এবং হিন্দি ট্রানস্লেটর কাম অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩৫,০০০ টাকা এবং ২৬,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

কলকাতা বা হাওড়া পুলিশ কমিশনরেটের ইন্সপেক্টর পদ থেকে অবসরপ্রাপ্ত আধিকারিকরাই পোর্টের ইন্সপেক্টর পদে আবেদন করতে পারবেন। পাশাপাশি, তাঁদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকও হতে হবে। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

পোর্ট ট্রাস্টের সিদ্ধান্ত অনুযায়ী বাছাই প্রার্থীদের পদগুলিতে দক্ষতা পরীক্ষা/ লিখিত পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৩ সেপ্টেম্বর। নিয়োগের বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE