Advertisement
০৫ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

বাছাই প্রার্থীদের এই পদে নিয়োগের জন্য সেমিনার উপস্থাপনা এবং ইন্টারভিউ দিতে হবে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৩
Share: Save:

গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। গবেষণা প্রকল্পে আংশিক সময়ের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অফলাইনে।

প্রতিষ্ঠানের সেন্টার ফর সফট কম্পিউটিং রিসার্চের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে আবেদন জানাতে পারবেন অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের প্রতি মাসে ৪০,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। প্রাথমিক ভাবে এই পদে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরে প্রজেক্টের আর্থিক যোগান এবং নিযুক্তের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়তে পারে।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটি কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর একটি ‘ন্যাশনাল চেয়ার প্রজেক্ট’। নাম— ‘গ্র্যানিউলার কম্পিউটিং, ডিপ লার্নিং অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স: ইন্টিগ্রেশন, ইন্টারপ্রিটেবিলিটি অ্যান্ড ট্রাস্টেবিলিটি’।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন সায়েন্সে ডেটা সায়েন্স বা ডেটা অ্যানালিসিস সম্পর্কিত ক্ষেত্রে পিএইচডি থাকতে হবে। থাকতে হবে প্রকাশিত গবেষণা প্রবন্ধও।

বাছাই প্রার্থীদের এই পদে নিয়োগের জন্য সেমিনার উপস্থাপনা এবং ইন্টারভিউ দিতে হবে। তার আগে প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৩ অক্টোবর। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিশদ জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE