Advertisement
২১ জুলাই ২০২৪
SSC MTS Havaldar Recruitment 2023

১৫৫৮টি শূন্যপদে এমটিএস এবং হাবিলদার নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু এসএসসি-র

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া। পদগুলিতে নিয়োগের পরীক্ষা হবে আগামী সেপ্টেম্বরে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৭:৩৩
Share: Save:

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) এমটিএস (নন টেকনিক্যাল) স্টাফ এবং হাবিলদার (সিবিআইসি অ্যান্ড সিবিএন)-এর জন্য একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করবে। বিভিন্ন পদে নিয়োগের জন্য যে নিয়োগ পরীক্ষার আয়োজন করবে এসএসসি, তারই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কমিশনের তরফে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

চলতি বছরে মোট শূন্যপদের সংখ্যা আনুমানিক ১৫৫৮। এর মধ্যে মাল্টিটাস্কিং স্টাফের ১১৯৮টি শূন্যপদ এবং হাবিলদারের ৩৬০টি শূন্যপদে নিয়োগ করা হবে প্রার্থীদের। সিবিএন-এর হাবিলদার এবং এমটিএস পদে আবেদনের জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। সিবিআইসি-র হাবিলদার এবং এমটিএস-এর অন্যান্য পদে আবেদনের জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

আগ্রহীরা দশম শ্রেণি বা তার সমতুল পরীক্ষায় পাশ করলেই আবেদন করতে পারবেন।

পদগুলিতে নিয়োগের পরীক্ষা হবে আগামী সেপ্টেম্বরে। প্রার্থীরা এসএসসি-র ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন করতে পারবেন। মহিলা এবং অন্যান্য সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীরা বাদে বাকিদের আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে ১০০ টাকাও। আবেদনের শেষ দিন আগামী ২১ জুলাই। এই বিষয়ে আরও বিশদে জানতে আগ্রহীদের কমিশনের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE