Advertisement
০২ মে ২০২৪
ICSI Recruitment 2023

দি ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

পদ অনুযায়ী, নিযুক্তদের বার্ষিক বেতনের পরিমাণ হবে ৫.৭ লক্ষ টাকা থেকে শুরু করে ১৮ লক্ষ টাকা পর্যন্ত।

ICSI

দি ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫১
Share: Save:

দি ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া (আইসিএসআই) বিভিন্ন পদে কর্মী নিয়োগ করবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। দেশের বিভিন্ন শহরে সংস্থার অফিসে কাজে যোগ দিতে হবে নিযুক্তদের। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে এগজিকিউটিভ (অ্যাকাডেমিকস), এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র কনসালট্যান্ট (ইনফ্রাস্ট্রাকচার), সিনিয়র কনসালট্যান্ট (আইটি) এবং সিনিয়র কনসালট্যান্ট (অপারেশনস) পদে। মোট শূন্যপদের সংখ্যা ২৩। এই পদগুলিতে নিয়োগ হবে ‘রেগুলার’ এবং ‘কন্ট্র্যাকচুয়াল’ পদ্ধতি মেনে। এগজিকিউটিভ (অ্যাকাডেমিক্স) এবং এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। অন্য পদগুলির জন্য বয়ঃসীমা ৪৫ থেকে ৬৫ বছর পর্যন্ত। পদ অনুযায়ী, নিযুক্তদের বার্ষিক বেতনের পরিমাণ হবে ৫.৭ লক্ষ টাকা থেকে শুরু করে ১৮ লক্ষ টাকা পর্যন্ত। নিযুক্তদের সংস্থার নয়া দিল্লি বা নয়ডায় প্রতিষ্ঠানের সদর দফতর ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলের অফিসে পোস্টিং দেওয়া হবে।

পদগুলির জন্য শুধু নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকলেই চলবে না, থাকতে হবে প্রয়োজনীয় পেশাদারি অভিজ্ঞতাও, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। নিয়োগের জন্য লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের আয়োজন করা হবে প্রতিষ্ঠানের তরফে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ সেপ্টেম্বর। নিয়োগের সমস্ত শর্তাবলি জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE