Advertisement
০৪ মে ২০২৪
WBSU Recruitment 2023

এডুকেশন নিয়ে পড়েছেন? গবেষণার সুযোগ রয়েছে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে

বাছাই প্রার্থীদের পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

West Bengal State University

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৪
Share: Save:

এডুকেশন নিয়ে পড়াশোনা করে থাকলে বারাসাতের ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি (ডব্লিউবিএসইউ)-এর গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। তেমনটাই জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে সদ্য প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে। এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে আগ্রহীদের।

বিশ্ববিদ্যালয়ের এডুকেশন বিভাগের গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগেটর এবং প্রজেক্ট কনসালট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে তিনটি। এর মধ্যে প্রজেক্ট কনসালট্যান্টের পদটি আংশিক সময়ের। পদগুলিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি নিয়োগ-বিজ্ঞপ্তিতে। ফিল্ড ইনভেস্টিগেটর এবং প্রজেক্ট কনসালট্যান্ট পদে নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক মিলবে যথাক্রমে ৮০০০ টাকা এবং ১০,০০০ টাকা।

গবেষণা প্রকল্পটি গুজরাতের গান্ধীনগরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টিচার এডুকেশন (আইআইটিই)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পের নাম- ‘ফিজিক্যাল অ্যান্ড সাইকো-সোশ্যাল সেফটি অফ স্কুল চিলড্রেন ইন ওয়েস্ট বেঙ্গলঃ অ্যান ইভ্যালুয়েটিভ স্টাডি’।

ফিল্ড ইনভেস্টিগেটর পদে আবেদনের জন্য প্রার্থীদের এডুকেশনে স্নাতকোত্তরের সঙ্গে নেট/ সেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। থাকতে হবে ডেটা কালেকশনের অভিজ্ঞতাও। অন্যদিকে প্রজেক্ট কনসালট্যান্ট পদের জন্য প্রার্থীদের এডুকেশনে স্নাতকোত্তরের পর পিএইচডি ডিগ্রি থাকা জরুরি। একইসঙ্গে প্রয়োজন ডেটা অ্যানালিসিসে দক্ষতারও।

বাছাই প্রার্থীদের পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে তার আগে প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ১২ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE