Advertisement
১১ জুন ২০২৪
UBKV Recruitment 2023

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, কোন বিভাগের জন্য নিয়োগ?

নিযুক্ত ব্যক্তিকে এক ঘণ্টার থিওরি এবং দু’ঘণ্টার প্র্যাকটিক্যাল ক্লাস নেওয়ার জন্য যথাক্রমে ৮০০ এবং ১০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Uttar Banga Krishi Viswavidyalaya

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৭:০৯
Share: Save:

কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। অস্থায়ী ভাবে আংশিক সময়ের জন্য কর্মী নিয়োগ করা হবে সংশ্লিষ্ট পদে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে কোনও নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে পার্ট টাইম গেস্ট লেকচারার বা আংশিক সময়ের অতিথি শিক্ষক পদে। শূন্যপদ রয়েছে একটি। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে এক ঘণ্টার থিওরি এবং দু’ঘণ্টার প্র্যাকটিক্যাল ক্লাস নেওয়ার জন্য যথাক্রমে ৮০০ এবং ১০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এ ছাড়াও লিখিত পরীক্ষার প্রশ্নপত্র প্রস্তুত ও উত্তরপত্র মূল্যায়ন এবং প্র্যাকটিক্যাল পরীক্ষার আয়োজন ও মূল্যায়নের জন্যও অতিরিক্ত পারিশ্রমিক দেওয়া হবে এই পদে নিযুক্তকে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা সমতুল গ্রেড থাকতে হবে। পাশাপাশি, সিএসআইআর-ইউজিসি নেট বা ইউজিসি নেট/ স্লেট/ সেট পরীক্ষায় উত্তীর্ণ হলে ভাল। এ ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থী বা পিএইচডি যোগ্যতাসম্পন্নদের ক্ষেত্রে ন্যূনতম নম্বরে কিছু ছাড় দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ে আগামী ১৯ ডিসেম্বর দুপুর ১২টায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। আগ্রহীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এর পর প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে একটি ১০ মিনিটের পাওয়ারপয়েন্ট প্রেজ়েন্টেশনের মাধ্যমে। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE