Advertisement
১৮ মে ২০২৪
IPGMER Recruitment 2024

আইপিজিএমইআর কলকাতায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কোন বিভাগে চলছে নিয়োগ?

সংশ্লিষ্ট সংস্থায় চুক্তির ভিত্তিতে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ২৮,০০০ টাকা সাম্মানিক হিসাবে পাবেন।

IPGMER SSKM Hospital.

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪১
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইপিজিএমইআর) এবং এসএসকেএম হাসপাতালের তরফে নিয়োগ করে হবে।

নিযুক্ত ব্যক্তিকে একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। ওই প্রকল্পের নাম— ‘ইন্ডিয়ান অ্যাসিম্পটোম্যাটিক গলস্টোন: ন্যাচরাল কোর্স অ্যান্ড দেয়ার প্রেডিক্টরস (ইন্ডিয়াস্টোন স্টাডি)’। কেন্দ্রীয় সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে এই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে।

জেনেটিক্স, জীবন বিজ্ঞান, বায়োকেমিস্ট্রি, ইমিউনোলজি, মলিকিউলার বায়োলজি, সেল বায়োলজির মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

তবে, এই পদে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে তাঁকে এক বছরের জন্য নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, গবেষণা প্রকল্পের মেয়াদের ভিত্তিতে ওই পদে আরও দু’বছর কাজ করতে হতে পারে।

নিযুক্ত ব্যক্তিদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩৫,৫৬০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

উল্লিখিত পদে আগ্রহীদের ডাকযোগে প্রতিষ্ঠানের ঠিকানায় আবেদনপত্র জমা দিতে হবে। জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদে ১ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা যাবে।

৫ মার্চ ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 IPGMER Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE