Advertisement
০১ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

শিবপুরের আইআইইএসটিতে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কোন প্রকল্পে কাজের সুযোগ?

প্রতিষ্ঠানের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে ওই পদে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে।

Indian Institute of Engineering Science & Technology.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৩
Share: Save:

ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ। নিয়োগ করা হবে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে। ওই প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মী প্রয়োজন। ৮ ফেব্রুয়ারি সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই পদে এক জন মাত্র ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে।

প্রতিষ্ঠানের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে ওই পদে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অফ আ লো-কস্ট ইন্ডিজেনাস ড্রাইভিং স্টিমুলেটর টু ইভ্যাল্যুয়েট দ্য সেফটি পারফর্ম্যান্স অফ রোডওয়েজ় অ্যাট ক্রিটিক্যাল ভিজ়িবিলিটি কন্ডিশনস’। প্রকল্পটিতে আর্থিক অনুদান দেবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-এর অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)।

উল্লিখিত প্রকল্পের মেয়াদ তিন বছর। অর্থাৎ নিযুক্ত ব্যক্তির কাছে ২০২৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত কাজ করার সুযোগ থাকছে। প্রথম দু’বছরে তাঁকে ফেলোশিপ হিসাবে প্রতি মাসে ৩৮,৪৪০ টাকা দেওয়া হবে। তৃতীয় বছরে এই ফেলোশিপের পরিমাণ বৃদ্ধি পাবে এবং প্রতি মাসে তাঁকে ৪৩,৪০০ টাকা দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে।

আবেদনের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তির অন্তত ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। একই সঙ্গে তাঁকে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। জুনিয়র রিসার্চ ফেলো পদে কাজ করতে আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের ইমেলে জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি পাঠাতে হবে। সংশ্লিষ্ট পদে ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবেদন জানাতে হবে। প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE