Advertisement
১৬ মে ২০২৪
DRDO Recruitment 2024

ইলেক্ট্রনিক্সে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে? ডিআরডিও-তে মিলবে কাজের সুযোগ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর তরফে জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন প্রার্থী বেছে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তির বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে।

DRDO Exhibition.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৫:২২
Share: Save:

ডিআরডিও-র অধীনস্থ গবেষণাগারে কাজের সুযোগ। এই মর্মে মাইক্রোওয়েভ টিউব রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। শূন্যপদ একটি।

জুনিয়র রিসার্চ ফেলো পদে ইলেক্ট্রনিক্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য শর্তসাপেক্ষে উল্লিখিত বিষয়ে স্নাতকদের আবেদনও গ্রহণ করা হবে। তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) অথবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। তবে নিয়োগের ক্ষেত্রে নেট উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ওই পদে কর্মরত ব্যক্তিকে প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। প্রাথমিক ভাবে দু’বছরের জন্য কাজ করতে হলেও, পরে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে।

আগ্রহী প্রার্থীদের সরাসরি আবেদনপত্র নিয়ে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের নথিও সঙ্গে রাখতে হবে। ২৩ এপ্রিল সংস্থার বেঙ্গালুরুর দফতরে ইন্টারভিউ নেওয়া হবে। জেআরএফ নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট গবেষণাগারের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 Career in DRDO after B.Tech
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE