Advertisement
১৯ মে ২০২৪
NEHU Recruitment 2024

উত্তর-পূর্ব ভারতের বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকর্মী পদে কর্মখালি, আবেদন করবেন কী ভাবে?

নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটির তরফে মোট পাঁচটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। ওই বিভাগে পদের নিরিখে ৪০ থেকে ৫৭ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে।

North Eastern Hill University.

নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৭:০২
Share: Save:

উত্তর-পূর্ব ভারতের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। বিশ্ববিদ্যালয়ের তরফে শিক্ষাকর্মী পদে নিয়োগ করা হবে। এই মর্মে নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটির তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই বিশ্ববিদ্যালয়ে ফিনান্স অফিসার, কন্ট্রোলার অফ এগজ়ামিনেশনস, ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার, ডেপুটি রেজিস্ট্রার এবং অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার পদে ১১টি শূন্যপদ রয়েছে।

সংশ্লিষ্ট পদে ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতক থেকে শুরু করে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে, তাঁদের স্নাতক কিংবা স্নাতকোত্তর স্তরের পরীক্ষায় ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। এ ছাড়াও পদের নিরিখে কেন্দ্র কিংবা সরকার পোষিত শিক্ষা প্রতিষ্ঠান কিংবা সংস্থায় সর্বাধিক ১৫ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

পদের নিরিখে ৪০ থেকে ৫৭ বছর বয়সিদের আবেদন উল্লিখিত পদের জন্য গ্রহণ করা হবে। আগ্রহীদের অনলাইনে নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটির ওয়েবসাইটে গিয়ে উল্লিখিত পদের নিয়োগ-বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। সেখানেই নিয়োগ সম্পর্কিত সমস্ত শর্ত উল্লেখ করা হয়েছে। এই পদে নিয়োগের আবেদনের জন্য ১,০০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে।

পদপ্রার্থীদের অনলাইনেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি আপলোড করতে হবে। পাশাপাশি, একাধিক পদে আবেদন করতে হলে, আলাদা করে আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদন গ্রহণের জন্য অনলাইন পোর্টালও চালু রাখা হবে। ওই পোর্টালের মাধ্যমে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE