Advertisement
১৬ মে ২০২৪
WBHRB Recruitment 2024

রাজ্যের সরকারি নার্সিং কলেজে সরাসরি নিয়োগ, কোন পদের জন্য আবেদন করবেন?

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু মাত্র অনলাইনেই সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র জমা দেওয়া যাবে।

Nurse.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৫:০৬
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে কর্মখালি। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গভর্নমেন্ট কলেজ অফ নার্সিংয়ে রিডার পদে কর্মী নিয়োগ করা হবে। এ ছাড়াও ওই পদে নিযুক্তদের স্থায়ী পদে বহাল করা হলেও হতে পারে। মোট শূন্যপদ তিনটি।

এই পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত পাঁচ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বাংলায় সাবলীল প্রার্থীদেরই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। এ ছাড়াও নার্সিংয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরাও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

এ ক্ষেত্রে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং স্টেট নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠানে শিক্ষকতা কিংবা পেশাদার অভিজ্ঞতাকেই মান্যতা দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ৬৭,৩০০ থেকে ১,৭৩,২০০ টাকা বেতন দেওয়া হবে। আগ্রহীরা শুধুমাত্র অনলাইনেই আবেদন করার সুযোগ পাবেন। আবেদনের আগে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে প্রার্থীদের নাম নথিভুক্ত করে নিতে হবে।

নাম নথিভুক্তকরণ সম্পন্ন হলে অনলাইন পোর্টালেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য নথি জমা দিতে হবে। ২১০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দেওয়ার পর আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে। ৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত আবেদনের পোর্টাল চালু রাখা হবে। এই মর্মে আরও জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE