Advertisement
১৯ মে ২০২৪
ICAR-NINFET Recruitment 2023

আইসিএআরের কলকাতা দফতরে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন? শূন্যপদ ক’টি?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর অধীনস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অফ ন্যাচরাল ফাইবার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে।

ICAR-National Institute of Natural Fibre Engineering and Technology.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ন্যাচরাল ফাইবার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৫:৩৮
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ সংস্থার তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ন্যাচরাল ফাইবার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে তরুণ পেশাদার (ইয়ং প্রফেশনাল) কর্মী নিয়োগ করা হবে। ওই পদে নিযুক্তদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী, সংশ্লিষ্ট পদে নিযুক্তকে ‘ডেভেলপমেন্ট অফ জুট ব্যাগস ফর প্রোটেকশন অ্যান্ড কোয়ালিটি প্রিজারভেশন অফ স্টোরড সিডস’ শীর্ষক গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পে মিনিস্ট্রি অফ টেক্সটাইলস-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং, জুট অ্যান্ড ফাইবার টেকনোলজি, টেক্সটাইল টেকনোলজি, মেকানিক্যাল টেকনোলজি— আবেদনকারীদের উল্লিখিত বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। তাঁদের ন্যাচরাল ফাইবার সম্পর্কিত বিষয়ে জ্ঞান থাকা প্রয়োজন। আগ্রহীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদনকারীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, শংসাপত্র-সহ অন্যান্য নথি ইমেল মারফত পাঠিয়ে আবেদন জানাতে হবে। ১০ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের তারিখ জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE