Advertisement
০৬ মে ২০২৪
SAIL Recruitment 2023

বোকারো স্টিল প্লান্টে প্রশিক্ষণের পর কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে অ্যাটেন্ডেন্ট কাম ট্রেনি (শিক্ষানবিশ) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

SAIL-Bokaro Steel Plant..

বোকারো স্টিল প্লান্ট। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৩:৪৯
Share: Save:

স্টিল অথরিটি অফ ইন্ডিয়ার অধীনে কাজ শেখার সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, বোকারো স্টিল প্লান্টে মোট ৮৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। অ্যাটেন্ডেন্ট কাম ট্রেনি হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের প্রশিক্ষণের জন্য আবেদন গ্রহণ করা হবে।

আবেদনকারীদের মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, অ্যাপ্রেন্টিস হিসাবে অন্তত এক বছরের প্রশিক্ষণ নিয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং অনুমোদিত ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট (ন্যাক) থাকা বাঞ্ছনীয়। কোনও ব্যক্তি যদি ইন্টিগ্রেটেড স্টিল প্লান্টে প্রশিক্ষণ নিয়ে থাকেন, তাঁরাও উল্লিখিত বিভাগে প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, দু’বছরের জন্য উল্লিখিত বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে। মাসিক ভাতা হিসাবে প্রথম বছর ১২,৯০০ টাকা এবং দ্বিতীয় বছরে ১৫,০০০ টাকা দেওয়া হবে। দু’বছরের প্রশিক্ষণ শেষে মাসিক বেতন বৃদ্ধি পাবে।

আবেদনকারীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, ৩০০ টাকা আবেদনমূল্যও জমা দিতে হবে। ৪ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আবেদনের পোর্টাল চালু রাখা হবে। উল্লিখিত বিভাগে স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই জন্যে প্রার্থীদের মোট ৯০ মিনিটের পরীক্ষা দিতে হবে। পরীক্ষা সংক্রান্ত তারিখ বাছাই করা প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। প্রশিক্ষণ সম্পর্কে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE