Advertisement
১৮ মে ২০২৪
Bankura Govt Jobs 2023

বাঁকুড়া জেলায় কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন? জেনে নিন শর্তাবলি

নিযুক্তদের মাসে ৩০ থেকে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। আবেদনকারীদের মেডিক্যাল ফিটনেস সার্টিফিকেট পেশ করতে হবে।

Govt officer is working on office

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১২:১৫
Share: Save:

বাঁকুড়া জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন পদে নিয়োগ করা হবে, শূন্যপদ ক’টি? এই সংক্রান্ত তথ্য দেখে নিন এক নজরে।

পদ সংক্রান্ত বিস্তারিত তথ্য:

ব্লক পাবলিক হেলথ ম্যানেজার

এই পদে জীবন বিজ্ঞানে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। নিযুক্তদের ২১ থেকে ৪০ বছর বয়স হতে হবে। মাসে ৩৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

ওবিসি এ বিভাগে একটি, তফসিলি জাতি বিভাগে দু’টি, এবং তফসিলি উপজাতি বিভাগে একটি করে শূন্যপদ রয়েছে।

ব্লক ডেটা ম্যানেজার

এই পদে যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমার শংসাপত্র থাকা প্রয়োজন। প্রার্থীদের ২১ থেকে ৪০ বছর বয়স হতে হবে। ডেটা অ্যানালিসিস বিভাগে অন্তত তিন বছর কেন্দ্রে কিংবা পাঁচ বছর বেসরকারি ক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মাসে ২২ হাজার টাকা বেতন দেওয়া হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

মোট দু’টি শূন্যপদ রয়েছে। ওবিসি বিভাগ থেকে এক জন এবং তফসিলি উপজাতি বিভাগ থেকে একজন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

মেডিক্যাল অফিসার

স্পেশালিস্ট মেডিসিন, পেডিয়াট্রিক্স এবং গাইনোকোলজিক্যাল অ্যান্ড ওবস্ট্র‍্যাটিক ভাগে এক জন করে মেডিক্যাল অফিসার পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের পশ্চিমবঙ্গের মেডিক্যাল কাউন্সিল দ্বারা স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ৬৭ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। দিনে তিন হাজার টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

এই সমস্ত পদে ডাকযোগে আবেদন গ্রহণ করা হবে। আবেদনপত্র, জীবনপঞ্জি, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি পাঠানো যাবে ১৮ অগস্ট পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের নাম বাঁকুড়া জেলা এবং পশ্চিমবঙ্গ জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE