Advertisement
০৪ মে ২০২৪
WB Police Recruitment 2023

রাজ্য পুলিশে চাকরির সুযোগ, কোন পদে, কত জনকে নিয়োগ করা হবে?

সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০ টাকা এবং ৩০,০০০ টাকা প্রতি মাসে।

West Bengal Police

রাজ্য পুলিশ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৭:৩৮
Share: Save:

পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে কর্মখালি। আইনে স্নাতকোত্তীর্ণদের জন্য চাকরির সুযোগ রয়েছে রাজ্য পুলিশ বিভাগে। কিছু দিন আগেই সে সম্পর্কিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিভাগের তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। অনলাইন অথবা অফলাইন—দু’ভাবেই আবেদন করতে পারবেন আগ্রহীরা।

রাজ্য পুলিশে নিয়োগ হবে সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। পদগুলিতে প্রার্থীদের প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে। সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০ টাকা এবং ৩০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন স্নাতক হতে হবে। এ ছাড়া, সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে ফৌজদারি মামলা/ পরিষেবা সংক্রান্ত মামলা সামলানোর যথাক্রমে ১০ বছর এবং পাঁচ বছরের অভিজ্ঞতা থাকা জরুরি।

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডি বা ঠিকানাতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ নভেম্বর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের রাজ্য পুলিশের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE