Advertisement
০২ মে ২০২৪
CLW Recruitment 2023

চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্ক্সের অধীনস্থ রেলওয়ের স্কুলে শিক্ষক নিয়োগ, রইল বিশদ

পিজিটি এবং পিআরটি পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২৭,৫০০ টাকা এবং ২১,৫০০ টাকা প্রতি মাসে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৮:২৩
Share: Save:

রাজ্যে কেন্দ্রের রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্ক্স (সিএলডব্লিউ)-এ চাকরির সুযোগ রয়েছে। চিত্তরঞ্জনে সংস্থার অধীনস্থ বিভিন্ন রেলওয়ে স্কুলে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে কিছু দিন আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। সমস্ত পদে চুক্তির ভিত্তিতেই প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আলাদা ভাবে আবেদন করতে হবে না প্রার্থীদের।

সংস্থার অধীনস্থ স্কুলগুলিতে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি) এবং প্রাইমারি শিক্ষক (পিআরটি) পদে প্রার্থী নিয়োগ করা হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ২০টি। যে বিষয়গুলি পড়ানোর জন্য পিজিটি নিয়োগ করা হবে, সেগুলি হল— পদার্থবিদ্যা, বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, ইংরেজি, হিন্দি, ইতিহাস, গণিত, অর্থনীতি, কমার্স এবং শারীরশিক্ষা। পিআরটি নিয়োগ করা হবে কম্পিউটার এডুকেশন পড়ানোর জন্য। সমস্ত পদের জন্যই আবেদনকারীদের বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে। সর্বাধিক ৩৬০ দিনের জন্য পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। পিজিটি এবং পিআরটি পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২৭,৫০০ টাকা এবং ২১,৫০০ টাকা প্রতি মাসে।

প্রতিটি পদের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগামী ২২, ২৩ এবং ২৪ নভেম্বর বিভিন্ন পদে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। সংস্থার অফিসেই সকাল ১১টা থেকে ইন্টারভিউ নেওয়া হবে প্রার্থীদের। প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে সকাল ৯টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE