Advertisement
০৬ মে ২০২৪
WB Police Recruitment 2023

রাজ্য পুলিশে প্রচুর শূন্যপদে নিয়োগ, কোন পদে নেওয়া হবে কর্মী?

প্রতি মাসে বেতন হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকার মধ্যে। ১ জানুয়ারি ’২৩ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

West bengal Police

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৭:২৬
Share: Save:

পশ্চিমবঙ্গ পুলিশে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। মহিলা এবং পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। সেই মর্মে রাজ্য পুলিশের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ওয়ার্ডার্স পদে নিয়োগ করা হবে। পুরুষ ওয়ার্ডার্স এবং মহিলা ওয়ার্ডার্সের আলাদা ভাবে শূন্যপদ রয়েছে। মহিলাদের ক্ষেত্রে রয়েছে ৩০টি, এবং পুরুষদের ক্ষেত্রে ১০০টি। অর্থাৎ মোট শূন্যপদের সংখ্যা ১৩০টি। আবেদনের জন্য প্রার্থীর কাছে ভারতীয় নাগরিকত্বের পরিচয়পত্র থাকা আবশ্যক। ১ জানুয়ারি ’২৩ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে বেতন হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকার মধ্যে। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। পশ্চিমবঙ্গের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। কম্পিউটারের কাজ জানা থাকতে হবে। এ ছাড়াও রয়েছে আরও অনেক প্রয়োজনীয় যোগ্যতা। সেগুলি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। লিখিত পরীক্ষা, শারীরিক পরীক্ষা, ইন্টারভিউ এবং নথি যাচাই-সহ মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে মেধাতালিকা অনুযায়ী ওয়ার্ডার্স পদে নিয়োগ করা হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে ‘ওয়েস্ট বেঙ্গল পুলিশ’-এর ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৬ থেকে ২৬ অগস্ট পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র জমা দেওয়া হবে।নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ‘ওয়েস্ট বেঙ্গল পুলিশ’-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE