Advertisement
১১ মে ২০২৪
Vivek Agnihotri

Vivek Agnihotri: ভোপালিদের সমকামী ভাবা হয়, বিরূপ মন্তব্য করে মামলায় জড়ালেন কাশ্মীর ফাইল্‌সের পরিচালক

১৯৯০ সাল নাগাদ জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করার ঘটনা নিয়ে ছবি বানিয়েছেন বিবেক। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির বিষয়বস্তু নিয়ে ইতিমধ্যে বিতর্কে ফুঁসছে সারা দেশ। এক দিকে প্রশংসার ঢল, অন্য দিকে ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’-এর তকমা পেয়েছে বিবেকের এই ছবি।

বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে মামলা

বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ২০:২৭
Share: Save:

সাক্ষাৎকার দিয়ে বিপাকে পড়লেন বিবেক অগ্নিহোত্রী। তাঁর ‘দ্য কাশ্মীর ফাইলস’ সাফল্যের মুখ দেখতেই শিরোনাম দখল করেছেন বলিউডের এই পরিচালক। তারই মধ্যে বিতর্কিত মন্তব্য করে আইনের জালে জড়িয়ে পড়লেন। এফআইআর দায়ের হল তাঁর বিরুদ্ধে।

মুম্বইয়ের একটি জনসংযোগকারী সংস্থার ম্যানেজার রোহিত পাণ্ডে ভার্সোভা থানায় বিবেকের নামে মামলা দায়ের করেন। ২৭ বছরের রোহিত মধ্যপ্রদেশের ভোপালের বাসিন্দা।

ঘটনার সূত্রপাত একটি সাক্ষাৎকারের হাত ধরে। যেখানে বিবেক ভোপালবাসীদের নিয়ে ‘বিরূপ’ মন্তব্য করেন। তাঁর দাবি, ভোপালের বাসিন্দাদের সাধারণ মানুষ সমকামী ভাবেন। বিবেক তাঁর মন্তব্যের নেপথ্যের কারণও ব্যাখ্যা করেছেন। তাঁর মতে, ভোপালবাসীকে সমকামী ভাবার কারণ তাঁরা ‘নবাবি’ আদবকায়দা নিয়ে খুবই শৌখিন।

বিবেক বলেন, ‘‘আমি নিজেও ভোপালের ছেলে। কিন্তু নিজেকে ভোপালি বলি না। কারণ, কোনও গণ্ডিতে নিজেকে বাঁধতে চাই না আমি। কিন্তু কোনও মানুষ যদি নিজেকে ভোপালি বলে, সাধারণত লোকে ভাবে সে সমকামী।’’

১৯৯০ সাল নাগাদ জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করার ঘটনা নিয়ে ছবি বানিয়েছেন বিবেক। ছবির বিষয়বস্তু নিয়ে ইতিমধ্যে বিতর্কে ফুঁসছে সারা দেশ। এক দিকে প্রশংসার ঢল, অন্য দিকে ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’-এর তকমা পেয়েছে এই ছবি। প্রতি দিন নতুন নতুন ঘটনা ঘটছে এই ছবিটি ঘিরে। তারই মধ্যে বিপুল অঙ্কের ব্যবসা করে ফেলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vivek Agnihotri The Kashmir Files
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE