Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sultan movie remuneration

‘সুলতান’ ছবিতে সলমন- অনুষ্কার পারিশ্রমিকের পার্থক্য কত? জানলে অবাক হতে পারেন

আলি আব্বাস জ়াফর পরিচালিত ‘সুলতান’ ছবিতে সলমন-অনুষ্কার অভিনয় দর্শকদের নজর কাড়ে। তবে দু’জনের পারিশ্রমিকের অনুপাত জানলে চমকে যাবেন অনেকেই।

A detailed breakdown of Salman khan and Anushka Sharma’s remuneration for Sultan

সলমন খান-অনুষ্কা শর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৬:৫৯
Share: Save:

২০১৬ সালের বক্স অফিসে অন্যতম সফল ছবি ছিল সলমন খান অভিনীত ছবি ‘সুলতান’। এই ছবির জন্য পরিশ্রম করে নিজের শারীরিক কাঠামো বদলে ফেলেছিলেন ভাইজান। কারণ, ছবিতে তিনি একজন কুস্তিগিরের চরিত্রে অভিনয় করেছিলেন। ছবিতে তাঁর নায়িকা ছিলেন অনুষ্কা শর্মা। এই ছবির জন্য দু’জনের প্রাপ্ত পারিশ্রমিকে ছিল আকাশ-পাতাল ফারাক।

সূত্রের দাবি, ‘সুলতান’ ছবি তৈরির বাজেট হিসেবে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস বরাদ্দ করেছিল ৯০ কোটি টাকা। তবে সে বছর বক্স অফিসে ছবিটি ৩০০ কোটি টাকার কিছু বেশি ব্যবসা করে। সারা বিশ্বে ছবির ব্যবসার অঙ্ক ৫০০ কোটি টাকারও বেশি হয়। কিন্তু এই ছবিতে সলমন ও অনুষ্কার পারিশ্রমিকের অঙ্ক অনেককেই অবাক করেছে। ছবির জন্য সলমন কোনও নির্দিষ্ট পারিশ্রমিক নেননি। তিনি ছবির লভ্যাংশ থেকে পারিশ্রমিক দাবি করেছিলেন। অন্য দিকে, সেই সময় অনুষ্কা ছবির জন্য যে হারে পারিশ্রমিক নিতেন, তা বিচার করে একাধিক সূত্রের দাবি এই ছবির জন্য তিনি ৬ থেকে ৭ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। ছবি হিট হওয়ার পর যশরাজের তরফে সলমনকে নাকি পারিশ্রমিক হিসেবে দেওয়া হয়েছিল ১০০ কোটি টাকা। অঙ্ক বলছে, অনুষ্কা ছবির বাজেটের মাত্র ৬-৭ শতাংশ পারিশ্রমিক পেয়েছিলেন। তুলনায়, সলমনের পকেটে আসা পারিশ্রমিক বহুগুণে বেশি!

এই মুহূর্তে দক্ষিণী পরিচালক এ আর মুরুগাদসের সঙ্গে একটি নতুন ছবির ঘোষণা করেছেন সলমন। তবে সেই ছবির নাম এখনও চূড়ান্ত হয়নি। অন্য দিকে সম্প্রতি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন অনুষ্কা। তাই ছবির কাজ থেকেও সাময়িক বিরতি নিয়েছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE