Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Uttam Kumar

Saptak-Sanai: উত্তম কুমারের ছবির নামে সাজানো গানের পংক্তি, চমক দিলেন সানাই

এ বার গানে গানে উত্তম-স্মরণ। নায়কের ছবির নামেই গান বাঁধা। পর্দা জুড়েও উত্তমকুমারের উপস্থিতি। গল্প শোনালেন সঙ্গীত পরিচালক।

সপ্তক-সানাইয়ের নতুন গানের প্রতিটি পংক্তিতে রয়েছে উত্তমকুমারের বিভিন্ন ছবির নাম।

সপ্তক-সানাইয়ের নতুন গানের প্রতিটি পংক্তিতে রয়েছে উত্তমকুমারের বিভিন্ন ছবির নাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৮:৩১
Share: Save:

‘X=প্রেম’ ছবির গান নজর কেড়েছে শ্রোতাদের। সেই সঙ্গেই উঠে এসেছে নতুন সঙ্গীত পরিচালক সপ্তক-সানাইয়ের নাম। সৃজিত মুখোপাধ্যায়ের ছবির প্রশংসার পাশাপাশি টলিপাড়ায় সানাইয়ের গানের চর্চা এখন তুঙ্গে। নতুন সুরকার নাকি এ বার আসছেন নতুন চমক নিয়ে? তেমনটাই খবর টলিউডের অন্দরে।

সৃজিতের পরের ছবি ‘অতি উত্তম’ মুক্তি পাওয়ার কথা আগামী সেপ্টেম্বরে। তারই একটি গানে নাকি নতুন এক নিরীক্ষার পথে হেঁটেছেন সানাই। ছবির সেই গান, ‘বন্ধু হবি’তে থাকছে সেই চমক।

বিশেষ কী থাকছে গানটিতে? আনন্দবাজার অনলাইনের প্রশ্নে সানাই বলেন ‘‘এই গানের প্রতিটি পংক্তিতে রয়েছে উত্তমকুমারের বিভিন্ন ছবির নাম। ভাবনাটা আমার, তাকে সাজিয়ে সুন্দর করে লিখে দিয়েছেন সৃজিতদা। গেয়েছেন উপল সেনগুপ্ত।’’ সুরকার জানিয়েছেন, অনেক দিন আগে তিনিই গানটি লিখেছিলেন প্রথমে, সুরও দেন। সেই সুর পছন্দ হয়েছিল সৃজিতের। তার পরেই আসে গানের কথা বদলের আবদার।

সানাই জানান, নতুন কী করা যায় ভাবতে গিয়েই গানের পংক্তিতে উত্তম কুমারের ছবির নাম ব্যবহারের বিষয়টা মাথায় আসে তাঁর। তবে ঠিকমতো গুছিয়ে উঠতে পারেননি। সেই দায়িত্ব নিয়ে নেন সৃজিত নিজে। তৈরি হয়ে যায় ‘বন্ধু হবি’। পরিচালক-সুরকারের এই যৌথ উদ্যোগের ফসল শ্রোতাদের পছন্দ হবে, এমনটাই আশা সানাইয়ের।

ছবিতে রয়েছে পাঁচটি গান। এর মধ্যে ‘চল মেয়ে’ সানাইয়ের নিজের গাওয়া। ‘সাঁইয়া বেইমান’ গেয়েছেন মোনালি ঠাকুর, ‘মন খারাপের গান’ রূপঙ্কর বাগচির কণ্ঠে। আর একটি গান, ‘প্রেমে পড়েছেন রাই’ গেয়েছেন অর্ণব। একটি রিয়্যালিটি শো থেকে উঠে এসেছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Uttam Kumar srijit mukherje World Music Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE