Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
The Kerala Story Controversy

‘দ্য কেরালা স্টোরি’ বিতর্কে ভিডিয়ো শেয়ার করে কী বার্তা দিলেন রহমান?

‘দ্য কেরালা স্টোরি’ ছবি ঘিরে বির্তক তুঙ্গে। সেই সময় হিন্দু যুগলের মসজিদে বিয়ে করার ভিডিয়ো পোস্ট করেন অস্কারজয়ী সুরকার এআর রহমান।

Amid The Kerala Story Controversy Ar rahman shares a video

রহমানের পোস্ট করা ভিডিয়োতে কিসের ইঙ্গিত? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৪:৩৯
Share: Save:

শুক্রবার ৫ মে মুক্তি পেয়েছে বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। এই মুহূর্তে দেশ জুড়ে বিতর্ক এই ছবিকে কেন্দ্র করে। এর মাঝেই একটি এমন ভিডিয়ো পোস্ট করেন অস্কারজয়ী সুরকার এআর রহমান, যাতে এই বিতর্কিত ছবি নিয়ে তাঁর অবস্থান কোন দিকে, তা নিয়ে ধারণা তৈরি হয় অনেকের। রহমান যে ভিডিয়োটি পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে, কেরলের একটি মসজিদে বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন এক হিন্দু যুগল। ভিডিয়োর ক্যাপশনে সুরকার লেখেন, ‘‘মনুষ্যত্বের প্রতি ভালবাসা হল নিঃশর্ত, কুর্নিশ তোমাদের।’’

কেরলের আলপুজা শহরের এই ভিডিয়ো। জানা যাচ্ছে, কনেপক্ষের আর্থিক সঙ্গতি না থাকায় বিয়ে দেওয়া সম্ভব ছিল না। সেই কারণে কনের মা মসজিদ কমিটির দ্বারস্থ হলে সেখানেই বিবাহ সম্পন্ন হয়।

কেরলের হিন্দু ও খ্রিস্টান মেয়েদের ইসলামে ধর্মান্তরণ এবং আইসিস-এ যোগদান করানোর কাহিনী এই ছবিতে তুলে ধরেছেন পরিচালক সুদীপ্ত সেন । ইতিমধ্যেই এই ছবির উপর নিষেধাজ্ঞা জারি করেছে বামশাসিত কেরল। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এক বিবৃতিতে স্পষ্ট জানিয়েছেন, ইচ্ছাকৃত ভাবে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে দিতে এই ধরনের ছবি তৈরি হয়েছে। সঙ্ঘের দিকে আঙুল তুলে বিজয়ন বলেছেন এটি একটি প্রচারসর্বস্ব (প্রোপাগান্ডা) ছবি। প্রায় ১০টির বেশি পরিবর্তন করে মুক্তির ছাড়পত্র পেয়েছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE