‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’ দেখেছেন?বিভিন্ন বয়সী চার মহিলার গল্প। সে ছবি পছন্দ করেছিলেন দর্শকদের একটা বড় অংশ। তবে পর্দায় যতটুকু দেখেছন, তার বাইরেও অনেক ঘটনা ঘটে। শুটিং চলাকালীন প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে যৌন হেনস্থার ঘটনাও বলিউডে নতুন নয়। এ ছবির সঙ্গেও জড়িয়ে রয়েছে তেমনই কিছু ঘটনা। এতদিন পর সে সব নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র লীলা ওরফে অভিনেত্রী অহনা কুমরা।

এ ছবির শুটিং হয়েছিল ২০১৬-এ।বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে হয়েছিল অহনাকে। সম্প্রতি এক সাক্ষাত্কারে অভিনেত্রী জানিয়েছেন, ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ে একদিন উপস্থিত ছিলেন ওই ছবির প্রযোজক প্রকাশ ঝা। এমন মন্তব্য করেছিলেন, যাতে অস্বস্তিতে পড়তে হয় অহনাকে।

অহনার কথায়, “এমন একটা দৃশ্যের শুটিং করছিলাম যেখানে অন্য এক চরিত্রের সঙ্গে যৌন সম্পর্ক তৈরি হচ্ছে, এমন সিন। সে সময় প্রযোজক প্রকাশ ঝা এমন একটা কথা বলেছিলেন আমি অপমানিত বোধ করেছিলাম। সোজা গিয়ে আমার পরিচালক অলঙ্কৃতা শ্রীবাস্তবকে বলেছিলাম, প্রকাশ পরিচালক নন। সেটে উনি কী করছেন? অলঙ্কৃতা আমার কথা বুঝতে পেরে প্রকাশকে বলেছিল। প্রকাশ সঙ্গে সঙ্গে চলে গিয়েছিলেন। সে জন্য ওঁকে ধন্যবাদ।”

দেখুন, বিনোদনের নানা কুইজ


প্রকাশ ঝা এবং অহনা।

কয়েক মাস আগে ‘#মিটু’ ঝড় আছড়ে পড়েছিল বলিউডে। ইন্ডাস্ট্রির বহু সদস্য নিজেদের অভিজ্ঞতার কথা প্রকাশ করেছিলেন। অহনাও যে ঘটনা শেয়ার করলেন, তা এক প্রকার যৌন হেনস্থার সামিল বলে মনে করেন বলি মহলের একটা অংশ। কিন্তু প্রকাশের বিরুদ্ধে অহনা কোনও অভিযোগ করেননি।কারণ তাঁর সমস্যার কথা বুঝতে পেরে সে সময় শুটিং ফ্লোর ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন প্রকাশ।

আরও পড়ুন, ‘ভারত’-এর শুটিংয়ে আড়াই ঘণ্টা ধরে একটি বিশেষ কাজ করতেন সলমন!

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)