Advertisement
১১ মে ২০২৪
aamir khan

Aamir Khan: কেবল দাম্পত্য থেকেই নয়, অভিনয়, পরিচালনা, প্রযোজনা থেকেও অবসর নিলেন আমির?

মেয়ের মানসিক অবসাদের কথা উল্লেখ করে আমির বলেন, ‘‘ইরা এখন ২৩। সারা জীবনে তাঁর নানাবিধ মানসিক সমস্যা হয়েছে। কিন্তু আমাকে কখনওই সে ভাবে পায়নি ইরা। আমার পরিচালকদের স্বপ্ন, ভয়, আতঙ্কের কথা জানি আমি। কিন্তু মেয়ের স্বপ্ন, ভয়, আতঙ্কের কথাই জানিনি কোনও দিন। এত বছর পরে সে সব জানি।’’

অবসর নিলেন আমির?

অবসর নিলেন আমির?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১১:২২
Share: Save:

অতিমারির আগে ও পরে। শত শত মানুষের জীবনে পরিবর্তন এসেছে। বদলে গিয়েছে চিন্তাভাবনা। বদলেছে সমগ্র বিশ্ব। সেই প্রভাব থেকে বঞ্চিত হননি বলি তারকা আমির খানও। গত দু’বছরে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, চলচ্চিত্র জগৎ থেকে অবসর নিয়ে নেবেন। ছেড়ে দেবেন অভিনয়, পরিচালনা, প্রযোজনা। ‘মিস্টার পারফেকশনিস্ট’ হিসেবে তাঁর শেষ কাজ হবে ‘লাল সিংহ চড্ডা’। কিন্তু ছবিমুক্তির আগে সে সিদ্ধান্তের কথা ঘোষণা করতে চাননি আমির। তাঁর ধারণা হয়েছিল, তাতে মানুষের মনে হবে, এই ঘোষণা আসলে তাঁর ব্যবসা করার ফন্দি।

সেই সিদ্ধান্তের কথা তিনি জানান তাঁর পরিবারকে। এত বছর যেই মানুষগুলির সঙ্গে তিনি সময় কাটাতে পারেননি, তাঁদের জন্যই এই সিদ্ধান্ত তাঁর। অবসর নিয়ে পরিবারকে সময় দেবেন। এমনই ভেবেছিলেন আমির। কিন্তু প্রাক্তন স্ত্রী কিরণ রাও থেকে শুরু করে মেয়ে ইরা খান, কেউ তাঁর সিদ্ধান্তে খুশি হননি। সম্প্রতি এক সাক্ষাৎকারে আমির তাঁদের প্রতিক্রিয়ার কথা জানান। যে সময়ে প্রথম পক্ষের মেয়ে ইরাকে তিনি এই সিদ্ধান্তের কথা বলেন, ইরার উত্তর ছিল, ‘‘গত তিন মাসে আমাদের সঙ্গে যতটা সময় কাটিয়েছ, আমার সারা জীবনে এত সময় দাওনি। তাই আলাদা করে আর অবসর নিও না।’’ তার পরে মস্করা করে নিজের বাবাকে বলেছেন, ‘‘আর পারছি না তোমায় নিতে।’’

মেয়ের মানসিক অবসাদের কথা উল্লেখ করে আমির বলেন, ‘‘ইরা এখন ২৩। সারা জীবনে তাঁর নানাবিধ মানসিক সমস্যা হয়েছে। কিন্তু আমাকে কখনওই সে ভাবে পায়নি ইরা। আমার পরিচালকদের স্বপ্ন, ভয়, আতঙ্কের কথা জানি আমি। কিন্তু মেয়ের স্বপ্ন, ভয়, আতঙ্কের কথাই জানিনি কোনও দিন। এত বছর পরে সে সব জেনেছি।’’

অন্য দিকে কিরণ এই সিদ্ধান্তের কথা শুনে চোখের জল ফেলেন। তাঁর কথায়, ‘‘যখনই তোমাকে দেখি, তোমার ভিতরে সিনেমাকে দেখতে পাই। তোমার রক্তে সিনেমা।’’ কিরণ এ ভাবেই আমিরকে নিজের সিদ্ধান্ত বদলের জন্য রাজি করানোর চেষ্টা করেন।

সফল হন আমিরের পরিবারের সদস্যরা। নিজের সিদ্ধান্ত বদল করেন আমির। এখনই অবসর নেবেন না তিনি। তবে এই সাক্ষাৎকারে তিনি জানান, ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর তকমা মুছে ফেলতে চান তিনি। নিজেকে নিখুঁত বলে মনে করেন না আমির।

কোভিডের জন্য একাধিক বার পিছোতে পিছোতে এখন স্থির হয়েছে, আগামী ১১ অগস্ট ‘লাল সিংহ চড্ডা’ মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। আমির, করিনা কপূর, নাগা চৈতন্য, মোনা সিংহ অভিনীত এই ছবির গল্প ধার করা হয়েছে হলিউড অভিনেতা টম হ্যাঙ্কসের ছবি ‘ফরেস্ট গাম্প’ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

aamir khan Laal Singh Chaddha Kiran rao Ira Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE