Advertisement
১৬ জুন ২০২৪
Aamir Khan

প্রাক্তন স্ত্রী রীনা কষে চড় মারেন তাঁকে! হাত কামড়েও দেন? কিন্তু কেন, বললেন আমির খান নিজেই

আমির খান এক বার তাঁর প্রথম স্ত্রী রীনা দত্তের হাতে চড় খান। শুধু তাই নয়, আমিরের হাত কামড়ে দেন তিনি। এ সব কেন ঘটেছিল?

(বাঁ দিকে) কিরণের সঙ্গে আমির। (ডান দিকে) রীনা দত্ত।

(বাঁ দিকে) কিরণের সঙ্গে আমির। (ডান দিকে) রীনা দত্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:৪১
Share: Save:

২০০১ সালে প্রাক্তন স্ত্রী রীনা দত্তের সঙ্গে বিচ্ছেদের কয়েক বছর পরে ২০০৫ সালে কিরণের সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেতা আমির খান। তার পর কিরণের সঙ্গে দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য জীবন। ২০২১ সালে সেই বিয়েও ভেঙে যায়।

বিচ্ছেদ মানেই যে সম্পর্ক শেষ নয়, সেটাই যেন বার বার শেখান আমির, কিরণ ও রীনা। বিবাহবন্ধন থেকে বেরিয়ে আসার পরও তাঁরা একে অপরের বন্ধু। একই আবাসনে থাকেন তাঁরা। একে অপরের সঙ্গে সময়ও কাটান। সম্প্রতি ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো’-তে এসে আমির জানান, এক বার রীনার হাতে চড় খান তিনি। শুধু তাই নয়, রাগের চোটে হাতেই নাকি কামড়ে দেন অভিনেতার প্রাক্তন স্ত্রী।

ঘটনাটি বেশ কয়েক বছর আগের। প্রাক্তন স্ত্রী রীনা প্রসবযন্ত্রণায় ছটপট করছেন। ছেলে জুনেইদ জন্মের পূর্ব-মুহূর্ত। সেই সময় স্ত্রীকে শ্বাস-প্রশ্বাস নেওয়ার ব্যায়াম শেখানোর চেষ্টা করছিলেন আমির। যন্ত্রণায় কাহিল রীনা শেষ পর্যন্ত স্বামীকে চড় কষিয়ে দেন! এমনকি হাতে কামড়েও দেন।

সম্প্রতি কপিল শর্মার শোয়ে এসে নিজের ব্যক্তিগত জীবনের নানা কথা জানান আমির। সেখানে কপিল জিজ্ঞেস করেন, অভিনেতা হিসাবে তিনি মানুষের আচরণ লক্ষ করেন কি না! জীবনের অদ্ভুত পরিস্থিতিতে তিনি মানুষের অভিব্যক্তি খেয়াল করেন কি না।

আমিরের কথায়, ‘‘আমি যা লক্ষ করেছি তার একটা ধারণা দিই। তখন জুনায়েদের জন্ম হওয়ার ঠিক আগের কথা। রীনার প্রসববেদনা উঠেছে। আমরা হাসপাতালে। এক জন ভাল স্বামীর মতো স্ত্রীকে কিছু শ্বাস-প্রশ্বাসের অনুশীলন করাচ্ছিলাম। এ দিকে ওর প্রসববেদনা তীব্র হতে শুরু করল। রীনাকে শান্ত করার চেষ্টা করছিলাম। কিন্তু আমাকে চড় মেরে ও বলে দিল, ‘এ সব বাজে কথা বন্ধ করো!' রীনা প্রচণ্ড যন্ত্রণায় ছটফট করছিল। আমার হাতও কামড়ে দিয়েছিল ও।’’ আমির জানান, যখন মানুষ সুতীব্র বেদনার মধ্যে দিয়ে যান, তাঁর অভিব্যক্তি তাঁকে আসলে বিস্মিত করে। আর কিছু না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE