Advertisement
২০ এপ্রিল ২০২৪
Aamir Khan

Aamir-Sharman-Madhavan: নেশাগ্রস্ত ‘থ্রি-ইডিয়টস’ এ কী করেছিলেন শ্যুটিংয়ে? বন্ধ হতে বসেছিল ছবির কাজ!

নেশাগ্রস্ত অবস্থায় মজা করতে এ কী করেছিলেন আমির, শরমন, মাধবন? তার জেরে ‘থ্রি ইডিয়টস’ ছবির শ্যুটিং তখন বন্ধ হওয়ার দশা!

সংবাদসংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৬:৩৮
Share: Save:

২০০৯-এ মুক্তি পেয়েছিল রাজকুমার হিরানির ‘থ্রি ইডিয়টস’। তিন কলেজ পড়ুয়ার বন্ধুত্ব, খুনসুটি আর মজাদার কাণ্ডকারখানা মাতিয়ে দিয়েছিল আট থেকে আশিকে। প্রেম-বিনোদন-শিক্ষার মোড়কে যার আমেজ আজও জড়িয়ে রেখেছে দর্শককে। জানেন কি, সেই ছবির শ্যুটিংই প্রায় বন্ধ হতে বসেছিল? সৌজন্য তিন নায়ক— আমির খান, শরমন জোশী এবং আর মাধবন। ছবির এক দৃশ্যে তিন বন্ধু র‌্যাঞ্চো, ফারহান ও রাজুকে চূড়ান্ত নেশাগ্রস্ত অবস্থায় হস্টেলের প্রিন্সিপাল ভীরু সহস্রবুদ্ধির মুণ্ডপাত করতে দেখা যায়। মুম্বই সংবাদমাধ্যমের খবর, শ্যুটের সময়ে আমির, মাধবন, ও শরমনের সামনে রাখা বোতলে ছিল সত্যিকারের মদ। সাধারণত এই ধরনের দৃশ্যে সুরার বদলে নরম পানীয়ই ব্যবহার হয়। এ ক্ষেত্রে শ্যুটিংয়ের আগে থেকেই তিন তারকা ঠিক করে নেন নরম পানীয় নয়, এই দৃশ্যে তারা সুরাই পান করবেন। ছবিতে তিন অভিনেতার নেশাগ্রস্ত সংলাপ দর্শকদের আনন্দ দিলেও এই দৃশ্য শ্যুটের পরেই নাকি ঘটেছিল চরম বিপত্তি!

কী করেছিলেন তিন মূর্তি? শটের ফাঁকে ইয়ার্কি-ঠাট্টার সঙ্গে চলছিল সুরাপান। কখন যে তিন অভিনেতা নেশাগ্রস্ত হয়ে পড়েন, বুঝতে পারেননি কেউই। অগত্যা একের পর এক রি-টেক। তাতে শেষ হয়ে গেল ফিল্ম রিল। এ দিকে, পরিচালক চাইছেন আরও কিছু ক্ষণ কাজ করতে। কিন্তু বাকি দৃশ্যের কী হবে? এই চিন্তায় তখন প্রোডাকশনের মাথায় হাত! বন্ধ রাখতে হল শ্যুটিং। কিছু দূরেই একটি আঞ্চলিক ছবির শ্যুটিং চলছিল। তাদের থেকে জোগাড় হল রিল। তার পরে বাকি দৃশ্যে চলল ক্যামেরা। হুঁশ ফেরার পরে এই ঘটনা নিয়েও অবশ্য মজা করতে ছাড়েননি ‘থ্রি ইডিয়টস’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aamir Khan R Madhavan Sharman Joshi 3 idiots
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE