Advertisement
১৭ জুন ২০২৪
Aamir Khan

কাজের খুব দরকার, তবু নিজের সঙ্গে আপস নয়! মহেশ ভট্টের প্রস্তাব ফিরিয়েছিলেন আমির

মহেশও সে সময় পরিচালক হিসাবে নাম করেছেন। তাঁর সঙ্গে যে কোনও অভিনেতাই কাজ করার জন্য মুখিয়ে থাকতেন। তা সত্ত্বেও আমির পিছিয়ে এসেছিলেন অন্য কারণে।

মহেশ ভট্টের ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির। কেন পিছিয়ে এসেছিলেন অভিনেতা?

মহেশ ভট্টের ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির। কেন পিছিয়ে এসেছিলেন অভিনেতা? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৩:৩১
Share: Save:

বক্স অফিসে ‘লাল সিংহ চড্ডা’ ধরাশায়ী হওয়ার পর আপাতত নতুন কাজে হাত দিচ্ছেন না আমির খান। অভিনয়জীবন থেকে সাময়িক বিরতির সিদ্ধান্তের কথাও জানিয়েছেন তিনি। সম্প্রতি মেয়ে ইরা খানের আংটিবদল হল ধুমধাম করে। তাই এখন বেশ কিছুটা ঝাড়া হাত-পা আমির। হাতে অফুরন্ত সময়। মাঝেসাঝে অতীতও ফিরে দেখছেন অভিনেতা। মনে চলে যাচ্ছে শুরুর সেই অধ্যায়ে, যখন মহেশ ভট্টের ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির। অথচ স্বপ্ন ছিল মহেশের সঙ্গে ছবি করার। কেন পিছিয়ে এলেন?

সম্প্রতি এক সাক্ষাৎকারে আমির বললেন, “তখন কেরিয়ারে কঠিন সময় যাচ্ছিল। খুব চাইছিলাম ভাল কাজ আসুক। আর তখনই মহেশ ভট্ট আমায় প্রস্তাব দিলেন। স্বপ্ন ছিল ওঁর সঙ্গে ছবি করব। তাই বলে নিজের চাহিদার সঙ্গে আপস করব, সেটাও যে ঠিক নয়!”

মহেশও সে সময় পরিচালক হিসাবে নাম করেছেন। তাঁর সঙ্গে যে কোনও অভিনেতাই কাজ করার জন্য মুখিয়ে থাকতেন। তা সত্ত্বেও আমির পিছিয়ে এসেছিলেন অন্য কারণে। বললেন, “মহেশের সঙ্গে কাজ করার ষোলো আনা ইচ্ছে ছিল। গেলামও। কিন্তু চিত্রনাট্য পড়ে পছন্দ হল না। আগে যে প্রতিজ্ঞা করে রেখেছিলাম! যদি প্রযোজক, পরিচালক বা চিত্রনাট্যের মধ্যে কোনও একটিও পছন্দ না হয়, ছবি করব না। তাই বাড়ি ফিরে আসি সে দিন। সময় নিই ভাবার। রিনাকে (আমিরের প্রাক্তন স্ত্রী) বলি, আমি ভট্টের ছবিতে কাজ করতে চাই, কিন্তু গল্প ভাল লাগেনি।” মহেশকেও এ কথা জানিয়েছিলেন আমির। নিজের মন না চাইলে কোনও কাজই যে করতে পারবেন না! মহেশ অবশ্য ভাল ভাবেই নিয়েছিলেন পুরোটা। তিক্ততা পুষে রাখেননি কেউই। আমিরের দাবি, সেই যে ‘না’ বলতে পেরেছিলেন দরকার সত্ত্বেও, নিজের রুচির সঙ্গে আপস করেননি, এতেই ভিতর থেকে আরও শক্তিশালী হয়ে উঠেছিলেন তিনি। কোন ছবি প্রসঙ্গে এত স্মৃতিচারণ, তা অবশ্য খোলসা করেননি অভিনেতা। মজার বিষয় হল, আমিরের কেরিয়ারের শুরু দিকে ‘দিল হ্যায় কি মনতা নেহি’, ‘হম হ্যায় রাহি প্যায়ার কে’র মতো বেশ কিছু হিট ছবির পরিচালক ছিলেন মহেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE