Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kamaal R Khan arrested

আমার মৃত্যু হলে সেটা হত্যা! বিমানবন্দরে গ্রেফতারের পর সলমনকে দুষলেন কেআরকে

কেআরকের সঙ্গে বলিউডের তারকাদের সংঘাতের বিষয়টি নতুন কিছু নয়। বিভিন্ন সময়ে বলিউড তারকাদের বিরুদ্ধে কুমন্তব্য করেই থাকেন এই স্বঘোষিত এই চিত্র সমালোচক।

according to film critique Kamaal R Khan Police has arrested him from Mumbai airport on Christmas

কমল আর খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৯:২৬
Share: Save:

বড়দিনে বলিউডে ‘বড়’ কাণ্ড। পুলিশের হাতে গ্রেফতার হলেন স্বঘোষিত চিত্র সমালোচক কমল আর খান ওরফে কেআরকে। সোমবার বিকালে মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কমলকে গ্রেফতার করে পুলিশ। বিষয়টি সমাজমাধ্যমে নিজেই প্রকাশ করেছেন কমল।

according to film critique Kamaal R Khan Police has arrested him from Mumbai airport on Christmas

কমল আর খানের ভাইরাল পোস্ট। ছবি: সংগৃহীত।

কমল তাঁর এক্স হ্যান্ডেলে একটি পোস্টে লেখেন, ‘‘গত এক বছর ধরে মুম্বইয়ে রয়েছি এবং আমি আদালতের সমস্ত শুনানিতে হাজির হয়েছি। আজকে আমি নতুন বছর উদ্‌যাপনের জন্য দুবাই যাচ্ছিলাম। কিন্তু বিমানবন্দরে মুম্বই পুলিশ আমাকে গ্রেফতার করেছে।’’ কমল জানিয়েছেন, পুলিশের মতে, ২০১৬ সালের একটি মামলার কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে। এর পরেই সলমন খানকে নিশানায় এনেছেন কমল। তিনি লেখেন, ‘‘সলমন খান বলছেন, ওঁর ‘টাইগার ৩’ নাকি আমার জন্য ফ্লপ করেছে। থানা বা জেলে যদি আমার মৃত্যু হয়, তা হলে আপনারা জেনে নিন, সেটা হত্যা। আর আপনারা জানেন যে, তার জন্য কে দায়ী থাকবেন!’’ নিজের পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ট্যাগ করেছেন কমল।

কেআরকের সঙ্গে বলিউডের তারকাদের সংঘাতের বিষয়টি নতুন কিছু নয়। তবে সলমন একা নন, সমাজমাধ্যমে একাধিক বার বলিউড অভিনেতাদের আক্রমণ করেছেন তিনি। শাহরুখ খান, মনোজ বাজপেয়ী থেকে শুরু করে অনুষ্কা শর্মা— বাদ যাননি কেউ-ই। বিভিন্ন সময় আইনি জটিলতায় জড়িয়েছেন কেআরকে। ২০২২ সালেই বিতর্কিত টুইট করার জন্য পুলিশ তাঁকে দু’বার গ্রেফতার করে। তার পরও কমল রয়েছেন নিজের ছন্দে। কেআরকে গ্রাফতার হওয়ার পরেই সমাজমাধ্যম দ্বিধাবিভক্ত। এক দিকে অনুরাগীদের মতে, তাঁকে ফাঁসানো হয়েছে। অন্য দিকে বিরোধীদের দাবি, সবটাই কর্মফল। অনেক আগেই তাঁর গ্রেফতার হওয়া উচিত ছিল। এখন কমলের ভাগ্যে কী লেখা রয়েছে, তা নিয়ে সরগরম বলি-পাড়া থেকে নেটমাধ্যম।

তবে সোমবার সমাজমাধ্যমে খবরটি জানানোর কয়েক ঘণ্টার মধ্যেই পোষ্টটি মুছে দেন কেআরকে। তাঁর এই পদক্ষেপ দেখে তিনি আদৌ গ্রেফতার হয়েছেন কি না, তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE