Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Upcoming Bengali films 2024

পরমব্রতর পরিচালনায় যিশু-অনির্বাণ, এ বার পুজোয় কি দক্ষিণী ছবিই ভরসা?

চলতি বছরে পুজোর বাংলা ছবির সংখ্যা বাড়ছে। শোনা যাচ্ছে, এসভিএফ-এর ভরসার তিন তাস পরমব্রত, যিশু এবং অনির্বাণ একসঙ্গে।

According to sources Parambrata Chatterjee to direct a SVF film for Durga Pujo starring Jisshu Sengupta and Anirban Bhattacharya

(বাঁ দিক থেকে) যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায় এবং অনির্বাণ ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৫
Share: Save:

বছরের শুরুতেই পুজোর মরসুমের দিকে লক্ষ্য রেখেই ছবি করতে ব্যস্ত টলিপাড়ার প্রথম সারির প্রযোজক এবং পরিচালকেরা। এখনও পর্যন্ত চলতি বছরের পুজোয় তিনটি ছবির ঘোষণা করা হয়েছে। সৃজিত মুখোপাধ্যায় দেব এবং রুক্মিণী মৈত্রকে হাতিয়ার করে ‘টেক্কা’ নিয়ে আসছেন। থাকছে মিঠুন চক্রবর্তী অভিনীত ছবি ‘শাস্ত্রী’। যদিও সম্প্রতি মিঠুনের শারীরিক অসুস্থতার জন্য এই ছবির শুটিং সাময়িক ভাবে বন্ধ রয়েছে। অন্য দিকে, আবীরকে নায়ক করে পরিচালক অনীক দত্ত নিয়ে আসছেন ‘যত কাণ্ড কলকাতায়’ ছবিটি। এরই মধ্যে পুজোকে মাথায় রেখে আর একটি নতুন ছবি নিয়ে গুঞ্জন।

পুজোর বাজারে এসভিএফ কী ছবি নিয়ে আসে, সে বিষয়ে প্রতি বছরই দর্শকের কৌতূহল থাকে। গত বছর ‘দশম অবতার’-এর সাফল্যের পর আপাতত সেই কৌতূহলের পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। কিন্তু আগামী পুজোয় সৃজিত-দেব জুটির ছবি চূড়ান্ত। তাই টলিপাড়ায় গুঞ্জন ছিল, চলতি বছর শারদীয়ায় এসভিএফ কোনও ছবি না-ও নিয়ে আসতে পারে। কিন্তু এখন অন্য খবর পাওয়া যাচ্ছে। শোনা যাচ্ছে, সৃজিতের পরিবর্তে এ বছর পুজোর ছবির দায়িত্ব দেওয়া হয়েছে পরমব্রত চট্টোপাধ্যায়কে।

তবে এখানেই শেষ নয়। টলিপাড়ার এক সূত্রের দাবি, ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত কন্নড় সুপারহিট ‘গরুড় গমন বৃষভ বাহন’ ছবিটি অবলম্বনে তৈরি হচ্ছে ছবিটি। গ্যাংস্টার জগতের প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ‘কান্তারা’ খ্যাত অভিনেতা ঋষভ শেট্টি এবং রাজ বি শেট্টি। মূলত দুই বাল্যবন্ধু অপরাধ জগতের সংস্পর্শে এসে কী ভাবে একে অপরের শত্রুতে পরিণত হয়, তা নিয়েই এ ছবির গল্প। টলিপাড়ার একটি সূত্রের দাবি, গত বছরের পুজোর স্মৃতি উস্কে এই ছবিতে দুই মুখ্য চরিত্রের জন্য প্রস্তাব গিয়েছে যিশু সেনগুপ্ত এবং অনির্বাণ ভট্টাচার্যের কাছে। কিন্তু কে কোন চরিত্রে অভিনয় করবেন, তা এখনও স্পষ্ট নয়।

আগামী কয়েক মাস যিশু ‘খাদান’ এবং ‘সিসিএল’ (সেলিব্রিটি ক্রিকেট লিগ) নিয়ে ব্যস্ত থাকবেন। অন্য দিকে অনির্বাণও নাটকের কাজে ব্যস্ত রয়েছেন। তবে পরমব্রত এই ছবি নিয়ে ধীরে ধীরে প্রস্তুতি নিতে শুরু করেছেন বলেই খবর। নতুন এই ছবির শুটিং কবে থেকে শুরু হবে, সেটাই দেখার। তবে পুজোর বাজারে বাংলা ছবি ঘিরে উত্তাপ যে ক্রমশ বাড়ছে, তা এখনই স্পষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE