Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ছোট পর্দায় ফিরছেন দেবশ্রী রায়, আফসোস ‘রাজনীতির জন্য ১০ বছর নষ্ট করে ফেলেছি’

রায়দিঘির প্রাক্তন বিধায়ক খুব শিগগিরি ফিরছেন শ্যুটিং ফ্লোরে। ব্লুজ এন্টারটেনমেন্টের আাগামী ধারাবাহিকে মুখ্য ভূমিকায় দেখা যাবে তাঁকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ এপ্রিল ২০২১ ১৫:৪১
Save
Something isn't right! Please refresh.
দেবশ্রী রায়।

দেবশ্রী রায়।

Popup Close

রায়দিঘির প্রাক্তন বিধায়ক খুব শিগগিরি ফিরছেন শ্যুটিং ফ্লোরে। ব্লুজ-এর আাগামী ধারাবাহিকে মুখ্য ভূমিকায় দেখা যাবে তাঁকে। প্রযোজনা সংস্থার কর্ণধার, পরিচালক, কাহিনিকার স্নেহাশিস চক্রবর্তী এবং দেবশ্রী রায় যুগ্ম ভাবে আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন এ কথা। দেবশ্রী বলেন, ‘‘১০ বছর অভিনয় থেকে দূরে। নিজের ইচ্ছেতেই ভিন্ন ধারার কাজে ব্যস্ত ছিলাম। এখন মনে হচ্ছে, সঠিক সিদ্ধান্ত নিইনি। রাজনীতি আমার জন্য নয়। ক্যামেরার সঙ্গে জন্ম থেকে বন্ধুত্ব। অভিনয়ই আমার উপযুক্ত ক্ষেত্র।’’

সেই অনুযায়ী স্নেহাশিসের ডাক পেতেই তিনি এক কথায় রাজি। জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রীর দাবি, ‘‘চিত্রনাট্য শুনে ভাল লেগেছে। চলতি ধারাবাহিকের থেকে এক দম ভিন্ন স্বাদের গল্প। আমার চরিত্রের যথেষ্ট গুরুত্ব আছে। ফলে, রাজি হয়ে গিয়েছি।’’

কেমন স্বাদের গল্পে অভিনয় করবেন তিনি? এই কৌতূহল ১৮ থেকে ৬৮-র। স্নেহাশিস জানালেন, ৭০ দশকের ফেলে আসা সহজ জীবনের সরল, সাধারণ মেয়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণ ঘোষের ‘উনিশে এপ্রিল’-এর নায়িকা। ‘‘সে সময়ে মুঠোফোন, ল্যাপটপ ছিল না। রবিবারে ছুটির দুপুরে মা-বাবার সঙ্গে ছেলেমেয়েরা বসে গরম গরম পাঁঠার মাংসের ঝোল দিয়ে ভাত মেখে খেত। বিনোদন বলতে আকাশবাণীর বিবিধ ভারতী, রবীন্দ্র নাচ। সেই যুগের মেয়ে আজকের যুগে কেমন আছেন? প্রশ্ন তুলবে নতুন ধারাবাহিক’’, দাবি প্রযোজক-পরিচালকের। তিনি জানালেন, এই ধারাবাহিক ২ প্রজন্মের মধ্যে সেতু বাঁধবে। তাঁর আশ্বাস, অভিনয়ের পাশাপাশি দর্শক দেবশ্রী রায়ের নাচ থেকেও বঞ্চিত হবেন না। যদিও নৃত্য প্রশিক্ষক এখনও ঠিক হয়নি।

Advertisement

দেবশ্রী ছাড়াও স্নেহাশিস কথা বলেছেন মৌমিতা গুপ্ত, মনোজ ওঝা, মহুয়ার সঙ্গে। আছেন ঝাঁক নতুন অভিনেতা। দেবশ্রীর বিপরীতে কাকে দেখতে পাবেন দর্শক? পরিচালকের কথায়, খোঁজ চলছে। ধারাবাহিকে তিনিও ওই যুগের প্রতিনিধি। আগামী মাসের শুরুতেই প্রোমো দেখা যাবে। শ্যুটিং শুরু হবে মে মাসের শেষে। জুন মাসে সম্ভবত সম্প্রচারণ।

১০ বছর পরে ক্যামেরার মুখোমুখি। একটু ভয়, দ্বিধা কাজ করছে? ফিরে আসাটা বড় পর্দায় হলে বেশি ভাল হত? দেবশ্রীর স্পষ্ট জবাব, ‘‘আগেই বলেছি, ক্যামেরা আমার খুব ভাল বন্ধু। তাই জানি, ও আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না।’’ তাঁর যুক্তি, এক বার সাইকেল, সাঁতার, গান শিখলে যেমন মানুষ ভোলে না অভিনয়ও তেমনি। একই সঙ্গে এও জানালেন, সেপ্টেম্বরে বড় পর্দার শ্যুটিংও শুরু হবে। ছায়াছবির দুনিয়ায় তাঁর প্রত্যাবর্তন ঘটবে হিন্দি ছবি দিয়ে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement