×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ মার্চ ২০২১ ই-পেপার

লাস্যময়ী থেকে সনাতনী, দীপাবলির শুভেচ্ছায় নুসরত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ নভেম্বর ২০২০ ১৮:১০
নুসরত জাহান।

নুসরত জাহান।

গত কালই তিনি ‘ব্যাড বয়’ নিয়ে সোশ্যাল মিডিয়ায় উদ্দাম। তাঁর আবেদনে উত্তপ্ত সামাজিক পাতা। তাঁর গ্ল্যামারে হৃৎস্পন্দন বেড়েছে লক্ষ পুরুষের। ধনতেরাসের দিন সেই নুসরত জাহান ফের সনাতনী। রানি সালোয়ারে জরির জমকালো কাজ। কাঁধ কামড়ে পড়ে থাকা হলুদ বেনারসির দোপাট্টা। কানে ঝুমকো। গলায় চওড়া হার। সাংসদ-তারকা অপরূপা!

হাতের থালায় প্রদীপ। এ ভাবেই নুসরত অনুরাগীদের শুভেচ্ছা জানালেন ধনতেরাস, দীপাবলির। একই সঙ্গে বার্তা দিলেন, আতসবাজির বদলে আলোর দীপাবলি পালনের।

বিয়ের পর থেকেই নিজের ধর্মের পাশাপাশি স্বামীর ধর্মকেও সমান সম্মান দিয়েছেন সাংসদ। শ্রদ্ধা-সম্মানের সঙ্গে মেনে চলেছেন হিন্দু রীতি-রেওয়াজ। মৌলবীদের ফতোয়া, সমাজের বিতর্ককে পাশে সরিয়ে সিঁথিতে সিঁদুর পরা থেকে রথ টানা, দুর্গাপুজোয় ধুনুচি নাচ, অষ্টমীর অঞ্জলি, ঢাক বাজানো, দেবীবরণ, সিঁদুর খেলা-- কিছুই বাকি রাখেননি তিনি। এ বার তাঁর আয়োজন দীপাবলি উদযাপনে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টার ব্যবধানে সোহম চক্রবর্তী করোনা পজিটিভ এবং নেগেটিভ


তাঁর এই সর্বধর্মসমন্বয় নিয়ে যদিও বারে বারে সোচ্চার হয়েছেন কট্টরপন্থীরা। তারকা অভিনেত্রী সবাইকে ধরাশায়ী করেছেন অকাট্য যুক্তিতে, ‘‘আমি ভগবানের স্নেহধন্য। তাঁর বিশেষ সন্তান। ভালাবাসা আর মানবিকতার উপর কাউকে আমি জায়গা দিই না। আমি খুব খুশি। এবং কোনও বিতর্কেই আমার কিচ্ছু যায়-আসে না। আমার কাছে সব ধর্মই সমান।’’

Advertisement
Advertisement