• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বন্ধ হচ্ছে ‘ক্ষীরের পুতুল’, ‘ফ্যামিলি ড্রামা’য় অভ্যস্ত দর্শক কি নিতে পারল না রূপকথা

Kheerer putul
নির্দিষ্ট সময়ের আগেই বন্ধ হয়ে যাচ্ছে জি বাংলার ‘ক্ষীরের পুতুল’।

ইন্ডাস্ট্রি সূত্রে খবর, নির্দিষ্ট সময়ের আগেই বন্ধ হয়ে যাচ্ছে জি বাংলার ‘ক্ষীরের পুতুল’। আগামীকাল শেষ শ্যুটিং। ভীষণ মনখারাপ টিমের। বিষণ্ণ ধারাবাহিকের মূল অভিনেতা ‘রাজা স্যমন্তক’ ওরফে সুমন দে-ও।

এই ধারাবাহিকের দৌলতেই তিনি ঘোড়ায় চড়া, তলোয়ার চালানো শিখেছেন। এই স্লটে আসতে চলেছে নতুন ধারাবাহিক 'অপরাজিতা অপু'। স্মৃতি পথে আনমনা সুমন জানালেন, ‘‘রাজার মেজাজ আনতে ‘পদ্মাবত’, ‘বাজিরাও মস্তানি’, ‘যোধা আকবর’, ‘বাহুবলী’ দেখেছি। প্রথম এপিসোডেই যুদ্ধে যাব। ফলে, ছবির যুদ্ধের দৃশ্য খুঁটিয়ে দেখেছি। ঘোড়া চালানো আলাদা করে শিখিনি। নিজে নিজেই ব্যাপারটা করতে পেরেছি। তলোয়ার চালানো শিখতে হয়েছে। রাজা স্যমন্তক বাঁশি বাজাতে পারে। ফলে, ইউটিউবে পার্থ চন্দ্রমণির ভিডিয়ো দেখে কী ভাবে বাঁশি ধরলে মনে হবে সত্যিকারের বাজাচ্ছি, সেটাও অভ্যেস করতে হয়েছে। কত ভারী কস্টিউম রোজ গায়ে চাপাতে হয়েছে। গলার মুক্তোর মালার ওজনই তো এক কেজি!’’

বড়দের কথা, বড়দের অন্দরমহল নিয়ে ঝুড়ি ঝুড়ি ধারাবাহিক। ছোটদের কথা কেন কেউ ভাবে না? এই ভাবনা থেকেই ২৭ জুলাই থেকে ছোট পর্দায় সম্প্রচার শুরু হয় অবনীন্দ্রনাথ ঠাকুরের রূপকথা ‘ক্ষীরের পুতুল’-এর। যেখানে রাজা স্যমন্তক আর তাঁর দুই রানির রাজপাট।আছে বানর কুমার, পক্ষীরাজ ঘোড়া, কথা বলা পাখি, আরও কত্তো কী! হ্যারি পটার পড়া এই প্রজন্মকে টানতে ছবির মতোই ধারাবাহিকে ছিল স্পেশাল গ্রাফিক্স এফেক্ট। যার সাহায্যে কথা বলেছে বাঁদর কুমার। আকাশে  উড়েছে বহু প্রাণী। মাত্র চার মাসে ‘নটে গাছ মুড়োলো’। কেন? ‘‘টিআরপি অনেকটাই দায়ী এর জন্য। পাঁচের উপরে রেটিং থাকলেও সম্ভবত আরেকটু বেশি টিআরপি আশা করেছিলেন প্রযোজক জয়দীপ মণ্ডল। সেটা না পাওয়ার জন্যই হয়তো বন্ধ হয়ে যাচ্ছে’’, মন্তব্য অভিনেতার। সুমনের কথায়, রাত আটটার স্লটে এই অ্যাভারেজ রেটিংই ধারাবাহিক সাধারণত দিয়ে থাকে। পাশাপাশি, অর্থনৈতিক দিকটাকেও সমান গুরুত্ব দিয়েছেন তিনি। এছাড়াও, অন্যান্য কারণও থাকতে পারে বলে তাঁর মত। ‘ফ্যামিলি ড্রামা’য় অভ্যস্ত দর্শক কি নিতে পারল না রূপকথা? সুমন কিন্তু এই যুক্তি মানতে রাজি নন। দাবি, তা হলে ‘সাত ভাই চম্পা’ বা ‘কিরণমালা’ জনপ্রিয় হত না। সেগুলো ভাল ভাবেই দর্শক দেখেছেন। একই সঙ্গে দাবি, তাঁর ভাইপোর মতো ছোটরাও কিন্তু বেশ উপভোগ করছিল ‘ক্ষীরের পুতুল’। ইন্ডাস্ট্রির খবর, ধারাবাহিক শেষ হওয়ার কথা ছিল আগামী ফেব্রুয়ারিতে। তা হলে কি চিত্রনাট্যে ছাঁটকাট হয়েছে? অভিনেতার কথায়, কোথাও কোনও পরিবর্তন না এনেই শেষ হচ্ছে ধারাবাহিক।

আরও পড়ুন: শ্যুটিং চলাকালীন স্ট্রোক, হাসপাতালে ভর্তি অভিনেতা রাহুল রায়

আরও পড়ুন: ভাইরাল জ্বরে কাবু দর্শনা, ‘মৃগয়া’র শ্যুটিং শুরু দেরিতে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন