Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

মৃদু উপসর্গ অমিতাভ-অভিষেকের, করোনা আক্রান্ত ঐশ্বর্যা-আরাধ্যারও

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে টুইট করে ঐশ্বর্যা-আরাধ্যার রিপোর্ট পজ়িটিভ এসেছে বলে জানান।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ জুলাই ২০২০ ০২:৫৭
হাসপাতাল সূত্রে খবর, ভাল আছেন অমিতাভ বচ্চন। জীবাণুনাশক ছড়ানো হচ্ছে তাঁর বাংলো ‘জলসা’য়। রবিবার মুম্বইয়ে। পিটিআই

হাসপাতাল সূত্রে খবর, ভাল আছেন অমিতাভ বচ্চন। জীবাণুনাশক ছড়ানো হচ্ছে তাঁর বাংলো ‘জলসা’য়। রবিবার মুম্বইয়ে। পিটিআই

সামান্য জ্বর ও মৃদু শ্বাসকষ্ট থাকলেও, মোটের উপর ভাল আছেন অমিতাভ বচ্চন। আপাতত তিনি মুম্বইয়ের নানাবতী হাসপাতালের আইসোলেশন ইউনিটে। ওই হাসপাতালেই ভর্তি অভিষেকের অবস্থাও স্থিতিশীল। তবে আজই অভিষেক-জায়া ঐশ্বর্যা ও তাঁর আট বছরের মেয়ে আরাধ্যার করোনা-পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসার খবর মিলেছে। জয়া ও অমিতাভ-কন্যা শ্বেতা নন্দার রিপোর্ট এখনও নেগেটিভ।

হাসপাতাল থেকে আজ নিজেই তাঁর ইনস্টাগ্রাম পোস্টে অভিষেক জানালেন বাবার মতো তাঁরও মৃদু উপসর্গ রয়েছে। চিন্তার কিছু নেই। ভক্তদের শান্ত থাকার আর্জিও জানিয়েছেন অভিষেক। তবু উদ্বেগ কাটছে না বচ্চন-ভক্তদের। বিশেষত সিনিয়র বচ্চনকে নিয়ে। নানাবতী হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের প্রধান আব্দুল সামাদ আনসারি আজ সংবাদমাধ্যমকে বলেন, ‘‘দু’জনের অবস্থাই স্থিতিশীল। তবে নজর রাখতে হবে।’’ তাঁর দাবি, অমিতাভের উপসর্গ দেখা দেওয়ার পরে আজ সবে পাঁচ দিন হয়েছে। কিন্তু করোনা-সংক্রমণের মাত্রা যে-হেতু দশম কিংবা দ্বাদশ দিনে চূড়ায় ওঠে, তাই আগামী এক সপ্তাহ নজর রাখতেই হবে। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে ভয়ের কিছু নেই বলেই মনে করছেন তিনি। অমিতাভ-অভিষেকের দ্রুত আরোগ্য কামনা করে আজ টুইট করেছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি থেকে শুরু করে অভিনেতা ধর্মেন্দ্র, কমল হাসন, প্রিয়ঙ্কা চোপড়া-সহ এক ঝাঁক বলিউড তারকা।

তাঁরা যে করোনায় আক্রান্ত হয়েছেন, নিজেরাই সে কথা কাল পর-পর টুইট করে জানিয়েছিলেন অমিতাভ-অভিষেক। প্রাথমিক র‌্যাপিড-অ্যান্টিজেন পরীক্ষার পরে জানা গিয়েছিল, ঐশ্বর্যা-আরাধ্যা-জয়ার রিপোর্ট নেগেটিভ। আজ আবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে টুইট করে ঐশ্বর্যা-আরাধ্যার রিপোর্ট পজ়িটিভ এসেছে বলে জানান।

Advertisement

আরও পড়ুন: সেলেবদের ঘরে কেন করোনা হানা? সাবধানতায় ফাঁক রয়ে যাচ্ছে কি?

কিন্তু খানিক পরেই তিনি সেই টুইট মুছে ফেলায় একটা ধোঁয়াশা তৈরি হয়। পরে অবশ্য সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে মন্ত্রী বলেন, ‘‘রিপোর্ট পজ়িটিভই। তবে যেহেতু উপসর্গহীন, তাই ঐশ্বর্যা-আরাধ্যা হাসপাতালে ভর্তি না-হয়ে হোম আইসোলেশনেও থাকতে পারেন। সিদ্ধান্তটা নিতে হবে পরিবারকেই।’’ পরে অভিষেক টুইট করে জানান, খুব সমস্যা না-হলে বাড়িতে কোয়রান্টিন থাকবেন মা ও মেয়ে। আর ডাক্তাররা যত দিন বলবেন, তিনি ও অমিতাভ থাকবেন হাসপাতালেই।

এক নিরাপত্তারক্ষীর করোনা-রিপোর্ট পজ়িটিভ আসার পরে গত কালই সিল করে দেওয়া হয়েছিল অভিনেত্রী রেখার বাংলো। আজ আগাগোড়া জীবাণুনাশের পরে সিল করে দেওয়া হল জলসা-জনক-প্রতীক্ষা-সহ মু্ম্বইয়ে বচ্চন পরিবারের চারটি বাংলোও। পরিবারের অন্তত ৩০ জন গৃহকর্মীর লালারসের নমুনা নিয়েছে বৃহন্মুম্বই পুরসভা।

আরও পড়ুন: শুটিংয়ের গেরোয় আটকে বাংলা নন ফিকশন শো

কিন্তু সেলেব-পরিবারের একসঙ্গে চার জন আক্রান্ত হলেন কী ভাবে? বিশেষত যখন বচ্চন পরিবার গোড়া থেকেই স্বাস্থ্যবিধি মেনে চলছিলেন এবং তা নিয়ে লাগাতার পোস্টও করেছিলেন সোশ্যাল মিডিয়ায়! পরিবার মুখ না-খুললেও, বলিউড ইন্ডাস্ট্রির একাংশের ধারণা, স্টুডিয়ো থেকে সংক্রমণ বয়ে আনেন অভিষেকই। কারণ, সম্প্রতি অভিষেক ছাড়া বচ্চন পরিবারের আর কেউ শুটিংয়ের জন্য বাড়ির বাইরে পা রাখেননি। চলতি মাসের গোড়াতেই ভারসোভার একটি ডাবিং স্টুডিয়োতে গিয়েছিলেন অভিষেক। ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের তরফে আজই বিশেষ বিজ্ঞপ্তি দিয়ে শুটিংয়ের কলাকুশলীদের সতর্ক থাকতে বলা হয়েছে। অনেকে আবার বলছেন, বাড়ির পরিচারকদের থেকেও সংক্রমণ ছড়িয়ে থাকতে পারে। কেউ বলছেন, আন্ধেরির ‘কে’ ওয়ার্ড তো অনেক দিন থেকেই করোনার হস্টস্পট! আজ হেমা মালিনীরও আক্রান্ত হওয়ার গুজব ছড়িয়েছিল। পরে অবশ্য হেমা নিজেই তা উড়িয়ে দিয়ে টুইটারে একটি ভিডিয়ো বার্তায় জানান— তিনি ভাল আছেন, বাড়িতেই আছেন।

অমিতাভ, অভিষেকের আরোগ্য কামনা করে টুইট করেছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। আজ রাতে হাসপাতাল থেকে দু’টি টুইট করে অমিতাভ জানিয়েছেন, তাঁদের আরোগ্য করেছেন যাঁরা, তাঁদের প্রত্যেককে কৃতজ্ঞতা জানাচ্ছেন তিনি।

আরও পড়ুন

Advertisement