×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

‘লজ্জা হওয়া উচিত আপনাদের’! অজয়ের গাড়ি আটকে চিৎকার পঞ্জাবি যুবকের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ মার্চ ২০২১ ১৯:২৮
অজয় দেবগণের গাড়ি আটকে চিৎকার পঞ্জাবি যুবকের

অজয় দেবগণের গাড়ি আটকে চিৎকার পঞ্জাবি যুবকের

বলি তারকার গাড়ি আটকে চিৎকার! ‘‘আপনারা সকবাই পঞ্জাবের বিরুদ্ধে! নিজেদের উপর লজ্জা হয়া উচিত! কেন চুপ করে আছেন!’’ অজয় দেবগণের দিকে অভিযোগের আঙুল তুললেন পঞ্জাবি এক যুবক।

এই ঘটনার জেরে গ্রেফতার করা হয় সেই যুবককে। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন অভিনেতার দেহরক্ষী প্রদীপ ইন্দ্রসেন গৌতম। পরে অবশ্য জামিনে মুক্তি পেয়েছেন যুবক। তবে নেটমাধ্যমে ঘটনার জল গড়িয়ে গিয়েছে অনেক দূর। নিমেষে ভাইরাল সেই ভিডিয়ো। কেউ প্রশংসায় পঞ্চমুখ, কেউ আবার নিন্দায় মেতে।

মুম্বইয়ের গোরেগাঁও এলাকায় ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। ‘ফিল্ম সিটি’ থেকে বেরচ্ছিলেন অভিনেতা অজয় দেবগণ। সে সময়ে তাঁর কালো গাড়ির সামনে এসে দাঁড়়ান এক যুবক। পঞ্জাবি ভাষায় চিৎকার করে ওঠেন সন্তোষ নগরের বাসিন্দা রাজদীপ সিংহ। সংবাদমাধ্যম সূত্রে খবর, তিনি পেশায় গাড়ির চালক।

Advertisement

এ দিকে ‘সন অব সর্দার’ ছবির নায়ক অজয় দেবগণ নিজে পঞ্জাবি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। অমৃতসরে তাঁর আদিবাড়ি। ভিডিয়োয় তাঁকে দেখা যাচ্ছে, চুপ করে বসে রয়েছেন গাড়ির সামনের সিটে।

রাজদীপের দাবি, কৃষক আন্দোলনের পক্ষে কোনও টুইট কেন করেননি অজয়! কিন্তু অজয়ের টুইটার প্রোফাইল ঘাঁটলে বোঝা যাবে, কৃষক আন্দোলন নিয়ে চুপ থাকেননি তিনি। কিন্তু কৃষকদের পক্ষ নিয়ে নয়, মার্কিন পপ গায়িকা রিহানা, পর্ন তারকা মিয়া খলিফার বিরুদ্ধে লিখেছিলেন তিনি। কারণ আন্তর্জাতিক তারকারা ভারত সরকারের নয়া কৃষক আইনের বিরোধিতা করেছিলেন। আর তার পরেই সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকর, অক্ষয় কুমার, অজয় দেবগণ প্রমুখ তারকারা আন্তর্জাতিক তারকাদের এ বিষয়ে কথা বলার প্রবণতাকে ভাল চোখে নেননি। জানিয়েছিলেন, এঁরা দেশের ঐক্যে আঘাত আনতে চাইছেন।

Advertisement