Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Akshay Kumar

পানমশলার বিজ্ঞাপন করে সমালোচনার শিকার, অবশেষে মুখ খুললেন ‘খিলাড়ি’

স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর, এমন পণ্যের বিজ্ঞাপনে কাজ করেছেন। সমাজমাধ্যমে সমালোচনার মুখেও পড়েছেন অভিনেতা। এ বার সেই প্রসঙ্গে মুখ খুললেন অক্ষয় কুমার।

Akshay Kumar breaks silence on doing Pan Masala commercial

পানমশলার বিজ্ঞাপন নিয়ে মুখ খুললেন বলিউডের ‘খিলাড়ি’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১৮
Share: Save:

সদ্য প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘সেলফি’। আপাতত ছবির প্রচারে ব্যস্ত বলিউড অভিনেতা অক্ষয় কুমার। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের কেরিয়ারের একাধিক উত্থান-পতনের গল্প ভাগ করে নিয়েছেন বলিউডের ‘খিলাড়ি’। এক অনুষ্ঠানের এমনই এক গল্প শোনালেন আক্কি। জানালেন, একটা সময় কেটেছে, যখন রাতে ঘুমোতেও পারতেন না অভিনেতা।

প্রায় তিন দশকের লম্বা কর্মজীবন অক্ষয় কুমারের। অভিনয়ের পাশাপাশি গত ৩০ বছরে একাধিক সংস্থার হয়ে বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি। বছর কয়েক আগে এক পানমশলার বিজ্ঞাপনে দেখা যায় অক্ষয়কে। স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর সেই পানমশলা। সেই বিজ্ঞাপনে কাজ করার জন্য সমাজমাধ্যমে প্রবল সমালোচনার মুখে পড়েন অভিনেতা। ‘‘তামাকবিরোধী বিজ্ঞাপনে কাজ করার পাশাপাশি পানমশলার বিজ্ঞাপনে কী ভাবে কাজ করলেন তিনি?’’ প্রশ্ন তোলেন নেটাগরিকরা। শুধু তিনি নন, বিজ্ঞাপনে কাজ করার জন্য সমালোচিত হন শাহরুখ খান ও অজয় দেবগনও। পরে অবশ্য পানমশলার বিজ্ঞাপনে কাজ করার জন্য সমাজমাধ্যমে অনুরাগীদের কাছে ক্ষমাও চান অক্ষয়। এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘আমি ভুল করেছিলাম। ভুল স্বীকারও করেছি। ওই বিজ্ঞাপন করা আমার উচিত হয়নি। আমি এতটাই অপরাধবোধে ভুগছিলাম যে, সেই রাতে আমি ঘুমোতেও পারিনি। সে জন্যই আমি অনুরাগীদের কাছে ক্ষমা চেয়েছিলাম।’’

পানমশলার বিজ্ঞাপন প্রচারিত হওয়ার পরেই সমাজমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। দিন কয়েক পরে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি বিবৃতি প্রকাশ করেন অক্ষয় কুমার। ‘‘আমার ভুল হয়েছে, আমি দুঃখিত। আমার অনুরাগী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি ক্ষমা চাইছি। গত কয়েক দিনে আপনাদের প্রতিক্রিয়ার আমার উপর প্রভাব ফেলেছে। আমি কখনও তামাক সেবনের পক্ষে নই, তার বিজ্ঞাপনও করিনি। পানমশলা সংস্থার সঙ্গে আমার কাজ নিয়ে আপনাদের প্রতিক্রিয়া আমাকে ভাবতে বাধ্য করেছে। সংস্থার থেকে পাওয়া পারিশ্রমিক আমি ভাল কাজে দান করার সিদ্ধান্ত নিয়েছি। সংস্থার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত ওঁরা বিজ্ঞাপন প্রচার করবেন। তবে ভবিষ্যতে এ নিয়ে আমি সতর্ক থাকব।’’ অনুরাগীদের কাছে ক্ষমা চেয়ে লেখেন অক্ষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar Bollywood Actor Advertisement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE