Advertisement
০১ অক্টোবর ২০২৩
Selfiee Box office Collection

প্রথম দিনে মাত্র আড়াই কোটি টাকা! পর পর পাঁচটি ফ্লপের বোঝা বলিউড ‘খিলাড়ি’র কাঁধে

নতুন বছরেও অব্যাহত ফ্লপের ধারা। সদ্য মুক্তি পাওয়া ‘সেলফি’ও প্রায় মুখ থুবড়ে পড়ল বক্স অফিসে। ‘হিট’-এর মন্ত্র কি হারালেন অক্ষয় কুমার?

Photograph of Akshay Kumar.

পর পর পাঁচটি ছবি ফ্লপ বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:০০
Share: Save:

কর্মজীবনের দিক থেকে ২০২২ সালটা একেবারেই ভাল কাটেনি অক্ষয় কুমারের। গত বছর মুক্তি পেয়েছে তাঁর অভিনীত চারটি ছবি। ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’ এবং ‘রাম সেতু’— বক্স অফিসে চারটি ছবিই ব্যর্থ। নতুন বছরেও অব্যাহত রইল সেই ধারা। বলিউডের ‘খিলাড়ি’র বছরের প্রথম মুক্তি পাওয়া ছবিই মুখ থুবড়ে পড়ল বক্স অফিসে। ৮০ কোটি বাজেটের ছবির প্রথম দিনের ব্যবসা টেনেটুনে ৩ কোটি পর্যন্তও পৌঁছল না!

২৪ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার ও ইমরান হাশমি অভিনীত ‘সেলফি’। ছবিটি ২০১৯ সালে মুক্তি পাওয়া মালয়ালম ছবি ‘ড্রাইভিং লাইসেন্স’-এর হিন্দি রিমেক। ছবির পরিচালক রাজ মেহতা। অক্ষয় কুমার ও ইমরান হাশমি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন ডায়না পেন্টি ও নুসরত ভারুচা। ছবিতে একঝাঁক তারকা থাকা সত্ত্বেও মুক্তির প্রথম দিনে দেশের বক্স অফিসে মাত্র ২ কোটি ৫৫ লক্ষ টাকার ব্যবসা করল এই ছবি! সিনেমা বাণিজ্য বিশারদদের মতে যা ‘মর্মান্তিক’। বক্স অফিসের হিসাব-নিকেশ অনুযায়ী, মুক্তির দিনে মাত্র ৯.৯৫% দর্শকাসন ভরাতে পেরেছে ‘সেলফি’। দ্বিতীয় দিনেও সকাল থেকে ছবির টিকিট বিক্রি মোটেই আশাব্যঞ্জক নয়।

বিগত ১০ বছরে অক্ষয় কুমারের কোনও ছবি মুক্তির প্রথম দিনে ৫ কোটি টাকার থেকে কম ব্যবসা করেনি। ২০১২ সালে মুক্তি পাওয়া ‘ও মাই গড’ ছবিটি প্রথম দিনে সাড়ে চার কোটি টাকার ব্যবসা করেছিল। তার থেকেও কম টাকা এল ‘সেলফি’র ঝুলিতে। বলিউডের এ বার নিজের মাটি হারাচ্ছেন ‘খিলাড়ি’? এই নিয়ে টানা পাঁচটি ছবি ফ্লপ বক্স অফিসে। দর্শক ও সমালোচকদের কাছেও মেলেনি প্রশংসা। বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে, তবে কি ‘হিট’-এর মন্ত্র ভুলে গিয়েছেন অক্ষয় কুমার?

মাত্র এক সপ্তাহ আগে মুক্তি পাওয়া ‘শেহজ়াদা’ও মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। সেটিও একটি তেলুগু ছবির হিন্দি রিমেক। সাম্প্রতিক কালের ধারা লক্ষ্য করলে দেখা যাচ্ছে, প্রেক্ষাগৃহে দর্শক টানতে রিমেক ছবি বার বার ব্যর্থ হচ্ছে। নির্মাতা থেকে প্রযোজক বিকল্প পথে না হাঁটলে সমস্যা আরও বাড়বে বলেই মনে করছেন সমালোচকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE