Advertisement
২৩ জুন ২০২৪
Alia Bhatt

কপূর পরিবারের বৌ, তবে ‘ভারতীয়’ নন আলিয়া, ভোট দিতে না পেরে কী লিখলেন অভিনেত্রী?

সোমবার একাই ভোট দিতে আসেন রণবীর কপূর। কিন্তু, দেখা মেলেনি স্ত্রী আলিয়া ভট্টের। তার পর থেকেই জল্পনা, কেন ভোট দিতে এলেন না অভিনেত্রী?

আলিয়া ভট্ট।

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৭:৩৭
Share: Save:

সোমবার ছিল মুম্বইয়ে ভোট. বচ্চন থেকে খান, দেওল, কপূর পরিবারের সদস্যদের এ দিন সকাল থেকেই দেখা গিয়েছিল ভোটকেন্দ্রে। এ দিন সকালে সাদা শার্ট ও নীল ডেনিম পরে ভোট দিতে আসেন রণবীর কপূর। কিন্তু, দেখা মেলেনি স্ত্রী আলিয়া ভট্টের। তার পর থেকেই জল্পনা, কেন ভোট দিতে এলেন না আলিয়া। সেই সময় দেশেই ছিলেন অভিনেত্রী, তা-ও দেখা মেলেনি তাঁর। অনেকেরই অজানা, আলিয়া ভারতের নাগরিক নন। তিনি ব্রিটিশ নাগরিক। তাঁর পাসপোর্ট সেই দেশের। তাঁর মা সোনি রাজদান সেই দেশের নাগরিক হওয়ার সুবাদে তিনিও সেই দেশের নাগরিকত্ব পেয়েছেন। অন্য দিকে, ভারতীয় নাগরিকদের দ্বৈত নাগরিকত্বের সুবিধা নেই। নেটপাড়ার একাংশ আলিয়ার ভোট না দেওয়া নিয়ে নানা মন্তব্যও করেন। তার পর সমাজমাধ্যমের পাতায় আলিয়া ইঙ্গিতপূর্ণ পোস্ট দেন।

অভিনেত্রী তাঁর পোস্টে লেখেন, ‘‘ভালোবাসায় কোনও তর্ক কাজ করে না। অন্যান্য জিনিস যতই শক্তিশালী হোক না কেন, এই শব্দটা সব কিছুকে ছাপিয়ে যাবে।’’ যদিও আলিয়ার এই পোস্টের সঙ্গে তাঁর নাগরিকত্ব নিয়ে চলা বিতর্কের কোনও সম্পর্ক আছে কি না, তা স্পষ্ট নয়। নিজের প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’-এর প্রচারের সময় আলিয়া বলেন, ‘‘আমার দিদা ইংল্যান্ডেই থাকতেন, আমার মায়ের জন্ম বার্মিংহামে, কিন্তু আমি ভারতে জন্মগ্রহণ করেছি এবং এখানেই বড় হয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE