Advertisement
০২ মে ২০২৪
Ramayana Update

খলচরিত্রে ‘না’ বলে সরেছিলেন যশ, এ বার নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’-এ রাবণ কে?

ছবির ভবিষ্যৎ নিয়ে এত দিন ধোঁয়াশা ছিল। তবে দিন কয়েক আগে খবর মেলে, ‘রামায়ণ’ তৈরি করতে চলেছেন বলিউড পরিচালক নীতেশ তিওয়ারি। ছবিতে কোন চরিত্রে অভিনয় করছেন কোন তারকা? এ বার প্রশ্ন তা নিয়ে।

Amid rumors of Yash rejecting the character of Ravana in Nitesh Tiwari’s Ramayana, makers to reportedly announce the cast of the film soon.

দক্ষিণী অভিনেতা যশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১২:৫০
Share: Save:

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি হতে চলেছে এই ছবি। খবর প্রকাশ্যে এসেছিল অনেক আগেই। তবে ছবি ঘোষণার পর থেকে একাধিক বার নানা কারণে পিছিয়ে গিয়েছে ছবির কাজ। প্রাথমিক ভাবে ছবির জন্য রণবীর কপূরকে রামচন্দ্র ও তাঁর বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতার চরিত্রে পছন্দ করেন পরিচালক নীতেশ তিওয়ারি। তবে তার পর খবর মেলে, সীতার চরিত্রের জন্য রণবীরের বিপরীতে শেষমেশ আলিয়া ভট্টকেই চূড়ান্ত করেছেন নির্মাতারা। অন্য দিকে, রাবণের চরিত্রের জন্য দক্ষিণী তারকা যশকে প্রায় চূড়ান্ত করে ফেলেছিলেন নির্মাতারা। তবে দিন কয়েক আগেই খবর মেলে, সেই চরিত্র থেকে নাকি সরে দাঁড়িয়েছেন যশ। এই খবর প্রকাশ্যে আসার কয়েক দিনের মধ্যেই আবার উল্টো সুর। এখন শোনা যাচ্ছে, ‘রামায়ণ’-এর জন্য নাকি কলাকুশলী চূড়ান্ত করে ফেলেছেন নীতেশ। আগামী কিছু দিনের মধ্যেই নাকি ঘোষণাও হতে চলেছে এই ছবির।

রামায়ণের গল্প অবলম্বনে আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’। ওই ছবি নিয়ে চর্চার মাঝেই শোনা গিয়েছিল, রামায়ণের গল্প নিয়ে ছবি করার ভাবনা নাকি আপাতত দূরেই সরিয়ে রাখছেন ‘ছিঁছোড়ে’ খ্যাত পরিচালক। কানাঘুষো শোনা যায়, অনির্দিষ্ট কালের জন্য নাকি পিছিয়ে গিয়েছে ওই ছবি। তবে সেই জল্পনা ধোপে টেকেনি। গত সপ্তাহের মাঝামাঝি সময় নাগাদ নীতেশের সঙ্গে সাক্ষাৎ করেন আলিয়া। খবর মেলে, সাই পল্লবীর বদলে আলিয়াকেই নাকি দেখা যেতে চলেছে সীতার চরিত্রে। অন্য দিকে, রাবণের চরিত্রে যশকে নির্মাতাদের তরফে চূড়ান্ত করা হলেও ছবির চুক্তিতে নাকি এখনও সই করেননি অভিনেতা। যশের নাম নিয়ে কানাঘুষো শোনা যাওয়ার পরেই খবর মেলে, খলনায়ক চরিত্রের জন্য নাকি ছবি করতেই রাজি হচ্ছেন না যশ। তবে এখন শোনা যাচ্ছে, সেই জল্পনার নাকি কোনও ভিত্তি নেই। সূত্রের খবর, সব ধোঁয়াশা দূর করতে নাকি আগামী কিছু দিনের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে ছবি ও অভিনেতাদের নাম ঘোষণা করতে চলেছেন পরিচালক।

এ দিকে রণবীরের দেখা না মিললেও সম্প্রতি বিমানবন্দরে আলিয়াকে দেখে তাঁকে ‘সীতা মা’ বলে সম্বোধন করেন আলোকচিত্রীরা। তাতে অভিনেত্রীর প্রতিক্রিয়া থেকে স্পষ্ট ছবিতে সীতার চরিত্রে দেখা যেতে চলেছে তাঁকেই। টান টান চিত্রনাট্য ও দুরন্ত ভিএফএক্সের সাহায্যে বড় মাপে ‘রামায়ণ’ বানাতে উদ্যোগী নীতেশ। ইতিমধ্যেই ছবির প্রি-প্রোডাকশনের কাজ শুরু হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে আনুষ্ঠানিক ঘোষণার পরে চলতি বছরের ডিসেম্বর মাস থেকেই শুটিং শুরু হওয়ার কথা ছবির। সে ক্ষেত্রে ২০২৫ সালে মুক্তি পেতে পারে ‘রামায়ণ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE