Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের ফাইনালের দিন চোখ বেঁধে রাখার নিদান! কেন এমন হুঁশিয়ারি পেলেন অমিতাভ বচ্চন?

আগামী রবিবার, ১৯ নভেম্বর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এক দিনের বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। সেই ম্যাচ যেন কোনও ভাবেই না দেখেন তিনি, হুঁশিয়ারি পেলেন অমিতাভ।

Amitabh Bachchan and the ICC Men\\\'s Cricket World Cup.

(বাঁ দিকে) আইসিসি বিশ্বকাপের ট্রফি। অমিতাভ বচ্চন (ডান ডিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৬:২০
Share: Save:

বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ছিল এক দিনের বিশ্বকাপের সেমিফাইনাল। সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। বুধবার প্রথমে ব্যাট করতে নেমে নিউ জ়িল্যান্ডকে ৩৯৮ রানের টার্গেট দিয়েছিল রোহিত শর্মার ব্লু ব্রিগেড। বল হাতে মহম্মদ শামির কেরামতিতে টার্গেট পর্যন্ত পৌঁছনো তো দূরের কথা, ৫০ ওভারের আগেই ফুরিয়ে গিয়েছিল নিউ জ়িল্যান্ডের ইনিংস। বৃহস্পতিবার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচে যে দল জিতবে, ১৯ নভেম্বর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনালে ভারতের মুখোমুখি হবে সেই দল। রবিবারের সেই ম্যাচের অপেক্ষায় এখন প্রহর গুনছেন দেশবাসী। এ দিকে সেই ম্যাচ চলাকালীনই বলিউড তারকা অমিতাভ বচ্চনের চোখ বেঁধে দেওয়ার নিদান দিলেন এক অনুরাগী!

বুধবার ভারতের ম্যাচ জেতার পরে সমাজমাধ্যমের পাতায় বিগ বি জানান, তিনি নাকি সেমিফাইনালে ভারতের খেলা দেখেনইনি। অমিতাভ লেখেন, ‘‘আমি খেলা না দেখলেই ভারত জেতে!’’ শাহেনশার এমন স্বীকারোক্তি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমের পাতায়। অমিতাভের এই কথা ফাঁস করার পরে নেটপাড়ায় সক্রিয় ক্রিকেট অনুরাগীরা। তাঁদের দাবি, অমিতাভ খেলা না দেখলে যদি ভারত ম্যাচ জেতে— তা হলে ফাইনালের দিন যেন তাঁর চোখ বেঁধে দেওয়া হয়। এক অনুরাগী তো সমাজমাধ্যমের পাতায় চোখ বাঁধা একটি ছবি পোস্ট করে লেখেন, ‘‘অমিতাভ স্যর, দয়া করে রবিবার এমন ভাবে দিন কাটাবেন।’’ অন্য এক অনুরাগী আরও এক কাঠি উপরে উঠে বলেন, ‘‘রবিবার ফাইনালের দিন বিগ বিকে দূরের কোনও এক দ্বীপে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করা হোক যেখানে নেটওয়ার্ক নেই।’’

জীবনের কিছু গুরুত্বপূর্ণ বা দুর্বল মুহূর্তে কোনও না কোনও কুসংস্কারে বিশ্বাস রাখেন অনেকেই। তারকারাও তার ব্যতিক্রম নন। সেই ভাবনা থেকেই হয়তো ভারতের খেলা দেখেন না বিগ বি। তবে তাঁর সেই স্বীকারোক্তি যে নেটাগরিকদের মধ্যে এমন প্রতিক্রিয়া তৈরি করবে, তা বোধহয় ভাবেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE