Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

মেয়েদের ক্রিকেট দল বানালেন অমিতাভ! ক্যাপ্টেন কে? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জানুয়ারি ২০২১ ১৪:৫৩
অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন।

ভারতীয় ক্রিকেট টিমের ভবিষ্যতের ‘মেয়েদের টিম’ কি তৈরি হওয়ার পথে? বিরুষ্কার কন্যা সন্তান হওয়ার পর অন্তত তেমনটাই মনে করছেন অমিতাভ বচ্চন। ভারতীয় ক্রিকেট টিমের আত্মজাদের নিয়ে তাঁর পর্যবেক্ষণ, অধিকাংশ ক্রিকেটারই কন্যা সন্তানের বাবা। এদের নিয়েই তো তৈরি হতে পারে ভবিষ্যতের ভারতীয় ক্রিকেটের ‘গার্ল স্কোয়াড’। খোদ ক্যাপ্টেন বিরাট কোহালির মেয়ে হওয়ায় বৃত্তটা পুরোপুরি সম্পূর্ণও হচ্ছে।

নিজের ভাবনা অমিতাভ ভাগ করে নিয়েছেন সমাজমাধ্যমের পাতাতেই। জানিয়েছেন, তাঁর এক ইএফ বা এক্সিকিউটিভ ফ্যানের কাছ থেকে তথ্যটি হাতে এসেছে তাঁর। তিনি জানতে পেরেছেন, রায়না, রোহিত, সামি, অশ্বিন, রাহানে, জাদেজা, পুজারার মতো ভারতীয় ক্রিকেট দলের এখনকার সদস্যদের অনেকেই কন্যা সন্তানের বাবা। প্রাক্তন সদস্যদের মধ্যে রয়েছেন, মেয়ের বাবা, ধোনি, গম্ভীর আর হরভজনও। এরই মধ্যে বিরাট কোহলিও বাবা হয়েছেন। তাই ভবিষ্যতের ভারতীয় ক্রিকেটের বালিকা দল তৈরি হওয়া আর কিছু বছরের অপেক্ষা বলেই মনে করছেন বিগ বি। যদিও ক্যাপ্টেন হিসাবে বিরাটের থেকে মহেন্দ্র সিং ধোনির কন্যাকেই বেছে নিয়েছেন অমিতাভ। বিগ বি লিখেছেন, ‘ধোনিরও তো মেয়ে আছে। তাহলে কি ওই এই দলের ক্যাপ্টেন হবে’?

Advertisement

সমাজমাধ্যমে অমিতাভের এই পোস্ট আসা মাত্রই মন জিতে নিয়েছে নেটাগরিকদের। টুইটার ট্রেন্ডিং তালিকায় জায়গা করে নিয়েছেন, বিগ বি-র তৈরি ভারতীয় ক্রিকেটের ‘স্বপ্নের বালিকা দল’। অমিতাভকে সমর্থন করে এসেছে অজস্র মন্তব্য। কেউ লিখেছেন, ‘মেয়েরা সবসময়েই স্পেশ্যাল’। কেউ লিখেছেন, ‘এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে এটা ভবিষ্যতের অন্যতম সেরা ক্রিকেট দল’।

আরও পড়ুন : অমিতাভ-কন্যাকে চিঠি লিখতেন আমির, অতীত কিস্‌সা সামনে আনলেন অভিষেক

আরও পড়ুন : দীপাংশু সূত্রেই ফের ‘মিটু’ কাঠগড়ায় ঋতম

আরও পড়ুন

Advertisement