Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Sourav Ganguly

Dadagiri: বঙ্গের পর কলিঙ্গ-জয় ‘দাদাগিরি’র! সঞ্চালনায় সুপারস্টার অনুভব, সৌরভ শুধুই ‘অতিথি’?

একই শো অন্য ভাষায় করতে কেমন লাগছে? কোন সঞ্চালককে এগিয়ে রাখবেন শুভঙ্কর?

অনুভব মহান্তি এবং  সৌরভ গঙ্গোপাধ্যায়।

অনুভব মহান্তি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৮:৫৮
Share: Save:

‘দাদাগিরি’র মঞ্চে আসছেন ‘বাদাম কাকু’ ভুবন বাদ্যকার। খবর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে খেলতে দেখা যাবে তাঁকে। নিজের জীবন-কথা, মাত্র একটি গানে ‘ভুবন বিখ্যাত’ হওয়ার গল্পও শোনাবেন তিনি। ‘দাদা’র জন্য নাকি সঙ্গে করে বাদাম এবং মিষ্টি আনছেন। সোমবার এই বিশেষ পর্বের শ্যুট হচ্ছে জি বাংলার সেটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল ‘দাদাগিরি’র জন্মদাতা পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায়ের সঙ্গে। তিনি আরও বড় খবর জানিয়েছেন। অতি সম্প্রতি বাংলা ছাড়িয়ে ওড়িশায় পৌঁছে গিয়েছে ‘দাদাগিরি’। ওড়িয়া ভাষায় প্রথম দু’সপ্তাহে ভাল সাড়াও ফেলে দিয়েছে এই রিয়্যালিটি শো! এই শো-এর পরিচালকও শুভঙ্কর স্বয়ং। তবে বদলে গিয়েছেন সঞ্চালক। সৌরভ নন, ওড়িশার শো সামলাচ্ছেন স্থানীয় বড় পর্দার সুপারস্টার, সাংসদ অনুভব মহান্তি। ‘দাদা’ অবশ্য সেখানকার নতুন রাজপাট দেখতে গিয়েছিলেন। আমন্ত্রিত ‘অতিথি’ হিসেবে।

একই শো অন্য ভাষায় করতে কেমন লাগছে? কোন সঞ্চালককে এগিয়ে রাখবেন শুভঙ্কর? উচ্ছ্বসিত পরিচালকের দাবি, ‘‘সন্তান চেনা গণ্ডি ছেড়ে অচেনা জায়গায় নিজেকে সফল ভাবে মেলে ধরলে যতখানি ভাল লাগে, ঠিক ততটাই আনন্দ হচ্ছে। এই ভাল লাগা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।’’ একই সঙ্গে তাঁর দাবি, এই শো-এর দৌলতে জি ওড়িয়া চ্যানেল ‘সার্থক’-এর জনপ্রিয়তা ৭০ শতাংশ ঊর্ধ্বমুখী। যা তাঁকে আশাবাদী করেছে। পাশাপাশি শুভঙ্কর এ-ও জানিয়েছেন, ‘দাদা’ ক্রিকেটের ‘মহারাজ’। সেখান থেকে নিজেকে ঘষেমেজে এখন সঞ্চালনাতেও দুরন্ত। অন্য দিকে, অনুভব ওড়িয়া বিনোদন দুনিয়ায় বিখ্যাত। ফলে, এ ভাবে তুলনা করা যায় না। দু’জনেই নিজের মতো করে সেরাটা দিচ্ছেন।

সৌরভ ছাড়াও অনুভবের সঙ্গে অতিথি হিসেবে খেলেছেন বাংলার ‘দিদি নম্বর ১’ রচনা বন্দ্যোপাধ্যায়ও। অভিনেত্রী ওড়িয়া ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ। আর, সৌরভ এত দিন একই শো-এ সঞ্চালনা করেছেন। এ বার তিনি ‘অতিথি’। কতটা উপভোগ করেছেন ‘বাংলার মহারাজ’? কোন ভাষায় কথা বললেন তিনি? শুভঙ্করের কথায়, ‘‘দাদা’ পুরোটাই ভীষণ উপভোগ করেছেন। অতিথি হিসেবে সমস্ত প্রতিযোগীদের পাশে ছিলেন। তাঁদের খেলতে সাহায্য করেছেন। একই সঙ্গে জানিয়েছেন, এত দিন সঞ্চালনা করেছেন। ফলে, বুঝতে পারেননি খেলতে এসে প্রতিযোগীদের কতটা চাপ নিতে হয়। এ বার সেটাও বুঝতে পারলেন।’’ যদিও ওড়িয়া নয়, সৌরভ কথা বলেছেন হিন্দিতে।

Advertisement

সম্প্রতি জি পঞ্জাবিতেও রিয়্যালিটি শো-টি শুরু হয়েছিল। সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছে হরভজন সিংহকে। খবর, শো-টি ততটাও জনপ্রিয় হয়নি। তাই সম্ভবত সেটি আর সম্প্রচারিত হবে না। ‘দাদাগিরি’র নেপথ্য ‘দাদা’র দাবি, ‘‘আশা করছি, ওড়িয়া ভাষায় এই শো জনপ্রিয় হবে। আগামী দিনে অন্য ভাষাতেও সম্প্রচারিত হওয়ার সম্ভাবনা থাকবে।’’ বলিউডে ‘দাদাগিরি’ পৌঁছলে সেখানেও কি সৌরভকে দেখা যাবে? যদিও সেখানে অমিতাভ বচ্চনের প্রশ্নোত্তরের অনুষ্ঠান ‘কৌন বনেগা ক্রোড়পতি’ কয়েক যুগ ধরে জনপ্রিয়। শুভঙ্কর এখনই এত দূর ভাবতে রাজি নন। তাঁর মতে, যদি হিন্দিতে সত্যিই এই শো তৈরি হয়, তখন তিনি ভেবে দেখবেন কাকে সঞ্চালনায় নেবেন। কিংবা আদৌ সেই শো ‘শাহেনশা’র শো-এর প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে কি না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.