Advertisement
০২ মে ২০২৪
Anupam Kher-Swastika Mukherjee

রবি ঠাকুরের বেশে অনুপম খেরকে কটাক্ষ স্বস্তিকার, পাল্টা জবাব দিলেন অভিনেতা

জীবনের ৫৩৮তম ছবিতে বিশ্বকবির চরিত্রে অনুপম খের। ছবি প্রকাশ্যে আসতেই স্বস্তিকার কটাক্ষ, পাল্টা জবাব দিলেন অভিনেতা।

Swastika Mukherjee and Anupam Kher

(বাঁ দিকে) স্বস্তিকা মুখোপাধ্যায়। রবীন্দ্রনাথের বেশে অনুপম খের (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৮:১৫
Share: Save:

এক মাথা পাকা চুল, গালভর্তি সাদা দাড়ি। পরনে কালো পোশাক। সাদা-কালো ছবিতে উজ্জ্বল কবিগুরু। নিজের এমনই এক ছবি দিয়ে সমাজমাধ্যমে হইচই ফেলে দেন অনুপম খের। নিজের ৫৩৮তম প্রোজেক্টে বিশ্বকবির চরিত্রেই অভিনয় করতে চলেছেন অভিনেতা। প্রথম ঝলকে তাঁর ছবি দেখে অনেকেরই ভ্রম হয়। কেউ কেউ আবার প্রশংসাও করেন, তবে এই ঘটনায় খানিকটা বিরক্তি প্রকাশ করেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। রাখঢাখ না রেখেই স্বস্তিকা বলেন ‘‘আমার মনে হয়, রবি ঠাকুরের চরিত্রে কারও অভিনয় করাই উচিত নয়। মানুষটাকে দয়া করে ছেড়ে দিন।’’ যদিও অভিনেত্রী কোথাও অনুপমের নাম উল্লেখে করেননি, যা বার্তা যাওয়ার তা স্পষ্ট ভাবেই পৌঁছে গিয়েছে অভিনেতার কাছে। বেশ কয়েকদিন কেটে যাওয়ার পর অনুপমের প্রতিক্রিয়া পাওয়া গেল এ বিষয়ে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতার রবি ঠাকুরের এই লুক প্রসঙ্গে বলেন, ‘‘রবীন্দ্রনাথ ঠাকুরের সাজে আমার এই লুক যে ভাবে ভাইরাল তাঁর সম্পূর্ণ কৃতিত্ব গোটা টিমের। আমি শুনলাম কয়েক জন বলেছেন রবীন্দ্রনাথ ঠাকুরকে একলা ছেড়ে দেওয়া উচিত। অন্য কারও উচিত নয় তাঁকে পর্দায় ফুটিয়ে তোলা।’’ অভিনেতা জানান, এ বিষয়ে তিনি কিছু জানতেন না, তাঁর জনসংযোগ টিম তাঁকে অবগত করেন অভিনেত্রীর মন্তব্য প্রসঙ্গে। পাল্টা এক্ষেত্রে স্বস্তিকার উদ্দেশে তিনি বলেন, ‘‘কিছু মানুষ নেতিবাচক কাজের দ্বারা প্রচারের আলোয় আসতে চান। আমি জানতে চাই, উনি কি রবি ঠাকুরের মুখপাত্র! রবীন্দ্রনাথ ঠাকুরকে একলা ছেড়ে দেওয়ার কথা বলেছেন, তার মানে কী! আমি তো ওঁকে চিনতামই না।’’

চলতি বছরেই গত মার্চ মাসে কলকাতা সফরে এসে শান্তিনিকেতনে গিয়েছিলেন অনুপম। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে মুগ্ধ হয়েছিলেন অভিনেতা। প্রশংসা করেছিলেন রবি ঠাকুরের প্রবর্তিত শিক্ষা ব্যবস্থারও। শান্তিনিকেতনে থাকাকালীন সেখানকার একাধিক ছবি ও ভিডিয়ো সকলের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন সমাজমাধ্যমের পাতায়। এমনকি, পড়ুয়াদের রবীন্দ্রসঙ্গীত গেয়ে শোনাতেও দেখা গিয়েছিল অভিনেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE