Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Mahima Chaudhry

Mahima Chaudhry-Anupam Kher: স্তন ক্যানসারে আক্রান্ত মহিমা, লড়াকু অভিনেত্রীর প্রশংসায় অনুপম

স্তন ক্যানসারে আক্রান্ত মহিমা চৌধুরী। চিকিৎসা চলছে অভিনেত্রীর। ভিডিয়ো পোস্ট করে খবর দিলেন অনুপম খের। লড়াকু মহিমাকে দেখে মুগ্ধ অভিনেতা।

ক্যানসারের সঙ্গে লড়াই জারি মহিমার।

ক্যানসারের সঙ্গে লড়াই জারি মহিমার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৩:২০
Share: Save:

স্তন ক্যানসারে আক্রান্ত মহিমা চৌধুরী। চিকিৎসাও চলছে তাঁর। নেটমাধ্যমে সে খবর প্রকাশ্যে আনলেন অনুপম খের। সেই সঙ্গেই প্রশংসায় ভরিয়ে দিলেন অভিনেত্রীর সাহস আর লড়াকু মানসিকতাকে।

ক্যানসারের অসুস্থতা, দীর্ঘমেয়াদি চিকিৎসা অবশ্য এতটুকুও দমাতে পারেনি ‘পরদেশ’-এর নায়িকাকে। বরং যত তাড়াতাড়ি সম্ভব আবার ফিরতে চান লাইট-ক্যামেরা-অ্যাকশনের চেনা দুনিয়ায়। তাঁর এই বাঁচার খিদে, লড়াইয়ের সাহস, ছন্দে ফেরার জেদ মুগ্ধ করেছে অনুপমকে। অভিনেত্রীর লড়াইয়ের কাহিনি তাই নিজেই এক ভিডিয়োয় পৌঁছে দিয়েছেন অনুরাগীদের কাছে।

ইনস্টাগ্রামে মহিমার একটি ভিডিয়ো পোস্ট করেছেন অনুপম। তাতে মহিমা নিজেই শোনাচ্ছেন নিজের গল্প। ভিডিয়োর ক্যাপশনে অনুপম লিখেছেন, ‘মহিমা চৌধুরীর সাহস এবং ক্যানসারের কাহিনি: এক মাস আগে আমেরিকা থেকে ফোন করেছিলাম ওকে। আমার ৫২৫তম ছবি ‘দ্য সিগনেচার’-এ ওকে নিতে চেয়ে। তখনই জানলাম ও স্তন ক্যানসারে আক্রান্ত। কথায় কথায় টের পেলাম ওর মনের জোর সারা বিশ্বের অসংখ্য মহিলাকে আশার আলো দেখাতে পারে। ও চেয়েছিল আমিই এই খবরটা সকলকে জানাই। মহিমা, তুমিই আমার নায়ক। বন্ধুরা, সবাই ওকে ভালবাসা, শুভেচ্ছা, সুস্থতা কামনায় ভরিয়ে দাও। ও ফিরে এসেছে সেটে, আবার কাজের জন্য তৈরি। প্রযোজক-পরিচালকেরা, আবার সময় এসেছে ওর দুর্দান্ত অভিনয়কে কাজে লাগানোর।’

ভিডিয়োয় মহিমা নিজেই এসেছেন ক্যামেরার সামনে। কেমোথেরাপি পেরিয়ে মাথায় নতুন চুল গজাচ্ছে একটু একটু করে। অভিনেত্রী বলেছেন, ‘‘এক মাস আগে অনুপম যখন ফোন করেন, আমি তখন হাসপাতালে, চিকিৎসা চলছে। ইতিমধ্যে ওয়েব সিরিজ আর ছবির একাধিক প্রস্তাব এসেছে। কিন্তু হ্যাঁ বলতে পারিনি। কারণ মাথায় চুল ছিল না তখন।’’ আবেগে ভেসে মহিমা অনুপমকে এ-ও জিজ্ঞাসা করেন, পরচুলা মাথায় দিয়ে তিনি ছবিতে অভিনয় করতে পারবেন কি না।। ভিডিয়ো দেখে তাঁকে ভালবাসায় ভরিয়ে দেন বলিউড তারকা ও অনুরাগীরা।

বলিউড অভিনেত্রীর জীবনে লড়াই অবশ্য এই প্রথম নয়। ২০১৩ সালে স্বামী ববি কপূরের সঙ্গে বিবাহবিচ্ছেদের পরে একাই মেয়ে আরিয়ানাকে বড় করে তুলেছেন মহিমা। মেয়েকে ঠিকমতো সময় দিতে অভিনয়ও ছেড়ে দেন। মুম্বই সংবাদমাধ্যমকে দেওয়া এক পুরনো সাক্ষাৎকারে মহিমা বলেছিলেন, ‘‘সাত বছরের বিয়ে ভাঙার পরে মেয়েকে নিয়ে মা-বাবার কাছে ফিরে আসি। আমার মায়ের অসুস্থতা ধরা পড়ে তখন। বাবা সেই সময়ে থাকতেন দার্জিলিংয়ে। একে মেয়ে ছোট, তার পরে মায়ের দেখভাল, সবটাই সামলাতে হত। তখন আমার বোনও এক সন্তান নিয়ে একা। ফলে বাচ্চাদের দু’জনে মিলেই বড় করেছি।’’

শরীরে ক্যানসারের উপসর্গ ছিল না মহিমার। সাধারণ চেকআপের সূত্রে ধরা পড়ে তিনি এ রোগে আক্রান্ত। ২০১৬-য় শেষ বার ‘ডার্ক চকোলেট’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। ক্যানসারের সঙ্গে যুদ্ধ জিতে এ বার তাড়াতাড়ি বলিউডে ফিরতে চান অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE