×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

তিনি যে মা হিসেবে দক্ষ হবেন তা রণবীরের থেকেই বুঝেছিলেন অনুষ্কা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ এপ্রিল ২০২১ ২০:০৮
রণবীর-অনুষ্কা।

রণবীর-অনুষ্কা।

সদ্য মা হয়েছেন অভিনেত্রী-প্রযোজক অনুষ্কা শর্মা। কাজের সঙ্গেই একা হাতে সামলাচ্ছেন মেয়ে ভামিকাকেও। তবে তিনি যে দক্ষ মা হবেন, সে কথা বছর ছয়েক আগেই বুঝে গিয়েছিলেন । সৌজন্যে রণবীর কপূর।

রণবীরের জন্যই অনুষ্কা প্রথম বুঝেছিলেন ভবিষ্যতে মা হিসেবে কতটা ভাল হবেন তিনি। অনুষ্কা নিজেই স্বীকার করেছিলেন সে কথা। ২০১৫ সালে ‘বম্বে ভেলভেট’-এর প্রচারের সময় এক সাক্ষাৎকারে অনুষ্কা জানিয়েছিলেন রণবীরের সঙ্গে কাজ করতে গিয়েই বাচ্চা সামলানোর পাঠ পড়ে ফেলেছেন তিনি।

অনুষ্কার মতে, রণবীরও নাকি বাচ্চাদের মতোই। সব বিষয়েই জানার অগাধ আগ্রহ তাঁর। মাঝেমধ্যেই অনুষ্কার মেক আপের ঘরে নাকি ঢুকে পড়তেন রণবীর। তার পর ড্রয়ার খুলে দেখতেন কী রয়েছে সেখানে। এমনকি অভিনেত্রীর হ্যান্ডব্যাগও বাদ যেত না তালিকা থেকে। এখানেই শেষ নয়। অনুষ্কা ফোন নিয়ে ব্যস্ত থাকলেও, তা নিয়ে নাকি প্রশ্নের শেষ ছিল না তাঁর। রণবীরের সঙ্গে তাই থাকতে থাকতেই অনুষ্কা বুঝে গিয়েছিলেন বাচ্চাদের সামলাতে হয় কী ভাবে। একই সঙ্গে অনুষ্কা মনে করেন রণবীরের এই কৌতূহলই তাঁকে আরও ভাল অভিনেতা হতে সাহায্য করে।

Advertisement

অনুরাগ কশ্যপের পরিচালনায় ‘বম্বে ভেলভেট’ মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। তবে সেই ছবির সুবাদেই শুরু হয় অনুষ্কা এবং রণবীরের বন্ধুত্ব। পরবর্তী সময় ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, ‘সঞ্জু’ ছবিতে ফের একসঙ্গে দেখা যায় তাঁদের।

Advertisement