Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Anushka Sharma: সন্তানের জন্ম দিয়েই ‘চাকদহ এক্সপ্রেস’-এর জন্য দৌড়ঝাঁপ করতে পারছিলেন না অনুষ্কা, তার পর?

অনুষ্কা আগেই বলেছিলেন, এই ছবি মহিলা ক্রিকেট সম্পর্কে বিশ্বের চোখ খুলে দেবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ মে ২০২২ ১৭:০২
Save
Something isn't right! Please refresh.
ঝুলন জানতেন, অনুষ্কা নিশ্চয়ই পারবেন

ঝুলন জানতেন, অনুষ্কা নিশ্চয়ই পারবেন

Popup Close

বড় লক্ষ্য সামনে। প্রসিত রায় পরিচালিত 'চাকদহ এক্সপ্রেস' মুক্তি পাবে আগামী বছর। যেখানে ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক ঝুলন গোস্বামীর চরিত্রে অভিনয় করছেন অনুষ্কা শর্মা। এটি ঝুলনেরই জীবনীচিত্র।

কন্যা ভামিকা দেড় বছরে পা দিতেই সংসার সামলে ফের অভিনয়ে পা রেখেছেন বিরাট-ঘরনি। নিজেকে চরিত্রের মাপে গড়ে তুলছেন তিনি। চলছে মাঠে নেমে ক্রিকেটের অনুশীলন। সেই উপলক্ষে প্রায়ই শ্যুটিংয়ের ঝলক শেয়ার করছেন অভিনেত্রী।

২০১৮-য় আনন্দ এল রাইয়ের 'জিরো'র পরই অন্তঃসত্ত্বা হন অনুষ্কা। কন্যা ভামিকার জন্মের পর তাকে একটু বড় করেই একেবারে 'চাকদহ এক্সপ্রেস'-এর ময়দানে চলে আসেন। বিষয়টি যে খুব সহজ নয়, তা অনুষ্কা নিজেও জানতেন। তবু চ্যালেঞ্জ নিয়েছিলেন। সদ্য মা হওয়ার পর কাজ করতে এসে দেখেছিলেন, শরীরে দিচ্ছে না। দৌড়-ঝাঁপ করতে কষ্ট হচ্ছে। তবু হার মানেননি অভিনেত্রী। সেই অভিজ্ঞতার কথাও এই সুযোগে জানান নেট-দুনিয়ায়।

Advertisement

একটি সাক্ষাৎকারে অনুষ্কা বলেন, "আমি 'চাকদহ এক্সপ্রেস'-এর ভাবনার শুরু থেকে আছি। মাঝে অন্তঃসত্ত্বা হয়ে পড়ি, সেই সঙ্গে অতিমারি। তাই কাজ শুরু হতে দেরি হয়। শুধু তাই নয়, কাজে যোগ দিয়ে দেখি, পরিশ্রম করতেই পারছি না। তখন সবেমাত্র মা হয়েছি। আগের মতো আর শক্তিশালী নই। ১৮ মাস শরীরচর্চা করিনি।"

তা সত্ত্বেও মনের জোরে শক্তি ফিরিয়ে আনেন অনুষ্কা। চেনা ছকের বাইরে গিয়ে অন্য ভাবে শারীরিক কসরত শুরু করেন জিমে গিয়ে। অভিনেত্রী বলেন, "ভিতর থেকে একটা স্বর আমায় অনুপ্রেরণা দিতে থাকে। বলে, পারতেই হবে। এ ভাবে না পারলে অন্য ভাবে দেখো।" আর তার পর এখন সমাপ্তির পথে ছবির শ্যুটিংয়ের কাজ। 'চাকদহ এক্সপ্রেস'-এর জন্য বিশ্বের চারটি বিখ্যাত স্টেডিয়ামে ক্রিকেট খেলেছেন অনুষ্কা। তাঁর নিরন্তর অধ্যবসায়ে অধিনায়ক ঝুলন নিজেও মুগ্ধ। আনন্দবাজার অনলাইনকে জানান, "অনুষ্কা কঠোর পরিশ্রম করেছেন। ইদানিং আমার চেয়েও ভাল খেলছে্ন। আমার চরিত্রকে আমার চেয়েও কী ভাবে এত ভাল ফুটিয়েছেন, জানি না। তবে আমি খুব খুশি।"

২০২৩ এর ২ ফেব্রুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাবে 'চাকদহ এক্সপ্রেস'। অনুষ্কা আগেই বলেছিলেন, এই ছবি মহিলা ক্রিকেট সম্পর্কে বিশ্বের চোখ খুলে দেবে।



Something isn't right! Please refresh.

Advertisement