Advertisement
০২ মে ২০২৪
Arijit Singh

‘ভাবলাম একটু গালিগালাজ খেয়ে নিই’, পাকিস্তানি গান ‘পসুরি’ বিতর্কে মুখ খুললেন অরিজিৎ

পাকিস্তানের জনপ্রিয় গান ‘পসুরি’ কেন গাইলেন অরিজিৎ সিংহ? সেই নিয়ে বিতর্কের অন্ত নেই। অবশেষে মুখ খুললেন গায়ক।

Arijit Singh

অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৩:১৩
Share: Save:

পাকিস্তানি গায়ক আলি শেঠি ও শেহ গিলের জনপ্রিয় গান ‘পসুরি নু’ নিয়ে বিতর্ক এখন ভারতে। পাকিস্তানের জনপ্রিয় এই গানের পুনর্নিমার্ণ হয়েছে কার্তিক আরিয়ান ও কিয়ারা আডবাণী অভিনীত ‘সত্য প্রেম কি কথা’ ছবিতে। এই ছবিতেই ‘পসুরি নু’ গানটি গেয়েছেন অরিজিৎ সিংহ ও তুলসী কুমার। জনপ্রিয় গানের পুনর্নিমিত ভার্সনটি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে সমালোচনা। পাকিস্তানি অনুরাগীদের পাশাপাশি ভারতীদের এক অংশ ক্ষুব্ধ এই গানের পুনর্নির্মাণে। এই গান নিয়ে আলোচনার অন্ত নেই। কিন্তু কেন গাইতে রাজি হলেন অরিজিৎ? অবশেষে মুখ খুললেন জিয়াগঞ্জের ভূমিপুত্র।

এই গানটি নিয়ে টুইটারে একাধিক অনুরাগী অসংখ্য প্রশ্ন। অবশেষে উত্তর এল গায়কের তরফে। তবে যে অ্যাকাউন্ট থেকে উত্তর দিলেন সেটি অবশ্য টুইটারে ভেরিফায়েড নয়। গায়কের এক অনুরাগী তাঁকে ট্যাগ করে প্রশ্ন করেন, বলিউডের এক নম্বর গায়ক হয়েও কেন এই প্রস্তাবে রাজি হলেন? উত্তরে অরিজিৎ লেখেন, ‘‘এই গান গেয়ে যা পারিশ্রমিক পেয়েছি, সেই টাকা আর্থিক ভাবে পিছিয়ে পড়া বাচ্চাদের স্কুলের বার্ষিক তহবিলে দেওয়া হবে। নির্মাতারা তেমনই প্রতিশ্রুতি দিয়েছেন আমাকে। যা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। তাই ভাবলাম, একটু না হয় গালিগালাজ খেয়ে নিই।’’

বরাবরই সাদামাটা জীবন বাঁচেন। তারকাসুলভ বিলাসিতা নয়, বরং সমাজের আনুকূল্যে বার বার এগিয়ে এসেছেন। তাঁর দৃষ্টান্তও রয়েছে মুর্শিদাবাদের জিয়াগঞ্জে হাসপাতাল থেকে স্কুল খেলার মাঠের নির্মাণ করেছেন তিনি। এ বার সমাজসেবা করতে গিয়ে নানা রকম কথা বলতে হচ্ছে গায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE