Advertisement
০২ মে ২০২৪
Ashish Vidyarthi

ষাটে বিয়ে করে আবার হাঁড়ির হাল আশিসের? সারা জীবন রোজগারের চিন্তা করেই কাটল, হতাশ তিনি

আশিস বলিউডে ভাল কাজ পাননি। দক্ষিণ ভারতে যেতে হয়েছে অর্থের জন্য, পরিবারের প্রতি দায়িত্ব পালন করতে। কখনও বেছে কাজ করার বিলাসিতা দেখাতে পারেননি তিনি।

Ashish Vidyarthi

আশিস বিদ্যার্থী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:০৪
Share: Save:

৫৮ বছর বয়সে আবার বিয়ে করে সংসার পেতেছেন অভিনেতা আশিস বিদ্যার্থী। তার পর বরাবরের মতো রোজগারের চিন্তা করছেন। কেরিয়ার তাঁর খুব একটা মসৃণ ছিল না কোনও দিনই। সম্প্রতি তাঁকে সমাজমাধ্যমে পোস্ট করে কাজ চাইতে দেখা গিয়েছে। এ নিয়ে কুণ্ঠা নেই বর্ষীয়ান অভিনেতার। এক সাক্ষাৎকারে ভাগ করে নিলেন কর্মজীবনের নেপথ্যকথা।

প্যান-ইন্ডিয়া কথাটা শোনা যাচ্ছে হালে। কিন্তু অভিনেতা আশিস বিদ্যার্থী বহু বছর ধরেই নানা প্রদেশে নানা ভাষার ছবিতে কাজ করেছেন। প্রায় ২৫০টি ছবিতে কাজ করেছেন আশিস। সব কাজই কি মনের মতো হয়েছে? বেছে কাজ করার সুযোগ পেয়েছেন কি?

আশিস জানান, তা পাননি। দক্ষিণ ভারতে কখনও কখনও কাজ করতে হয়েছে অর্থের জন্য, পরিবারের প্রতি দায়িত্ব পালন করতে। কখনও বেছে কাজ করার বিলাসিতা দেখাতে পারেননি তিনি।

ছবির জগতে তাঁর দীর্ঘ দিনের বিচরণ। তবু পরিকল্পনা অনুযায়ী কিছুই হয়নি। আশিস বললেন, “খাবার জোগাড় করাটাই আমার কাছে বেশি জরুরি ছিল। হিন্দিতে যখন তেমন কোনও কাজ পাচ্ছিলাম না, তখন দক্ষিণের ছবিতে কাজ করতে যেতে হয়েছিল। সেখানে নতুন করে আমায় শুরু করতে হয়েছিল।”

‘১৯৪২: অ্যা লভ স্টোরি’, ‘অর্জুন পণ্ডিত’ ইত্যাদি ছবিতে তাঁর অভিনয় বাহবা পেয়েছে। কিছু ছবিতে নেতিবাচক চরিত্রেও অভিনয় করেছিলেন আশিস। ক্রমাগত কাজ করে যেতে হয়েছে তাঁকে। অভিনেতা বলেন, “কাজটা আমার কাছে জীবনের অঙ্গ। জীবনে কখনও তেমন সুবিধা পাইনি যে, আমি আরামে বসে আছি আর লোকে আমায় ডেকে কাজ দিয়েছে। সারাটা জীবন আমায় কাজের জন্য দৌড়দৌড়ি করতে হয়েছে।”

আশিসের দাবি, ভালবেসে খুব কম কাজ করেছেন। রোজগারের চিন্তায় তাঁর বাছবিচার ছিল না কাজে। তবে আক্ষেপ নেই, প্রচুর কাজ করেছেন সেই তালে।

নিজের কাজের প্রতি আস্থাশীল ছিলেন আশিস। বললেন, “আমি নিশ্চিত ছিলাম যে, আমার যদি সেই আবেগ এবং প্রতিভা থাকে, ভাল কাজ নিশ্চয়ই পাব। কাজের মান হয়তো বহু বছর ধরে পাল্টাবে, কিন্তু আমি আমার সেরাটা দিয়ে যাব।”

গত মাসেই নতুন করে সংসার পেতেছেন আশিস। প্রায় ষাটের কোঠায় দাঁড়িয়ে ফের বিয়ে করেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা। রূপালি বড়ুয়ার সঙ্গে গাঁটছড়া বাঁধার পর একাধিক সমালোচনার শিকার হতে হয়েছে অভিনেতাকে। তবে নিজস্ব ভঙ্গিতে সেই সব সমালোচনা সামলেওছেন আশিস। সব নিন্দাকে বুড়ো আঙুল দেখিয়ে সম্প্রতি স্ত্রী রূপালির সঙ্গে মধুচন্দ্রিমায় গিয়েছিলেন অভিনেতা। সেখান থেকে একাধিক ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্টও করেছেন তিনি। এ বার কাজে ফেরার পালা। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় নিজের কর্মজীবনের একাধিক ছবি পোস্ট করে জনসমক্ষেই কাজ চাইলেন আশিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashish Vidyarthi Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE