Advertisement
২৪ জুন ২০২৪
Dino Morea

Dino Morea: আর্থিক তছরুপের তদন্তে ডিনো মোরিয়ার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

ডিনোর থেকে ১.৪ কোটি, আকিলের থেকে ১.৯৮ কোটি এবং ইরফান সিদ্দিকির থেকে ২.৪১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারী এই সংস্থা।

ডিনো মোরিয়া।

ডিনো মোরিয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ২২:৩৪
Share: Save:

প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ পটেলের জামাই অভিনেতা ডিনো মোরিয়া এবং ডিস্ক জকি আকিল আব্দুল খালিক বাচ্চু আলির কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ২০১৭ সালে গুজরাতের সন্দেসরা ভাতৃদ্বয় ব্যাঙ্ক লোনের মাধ্যমে ১৪ হাজার ৫০০ কোটি টাকার যে আর্থিক তছরুপ করেছিল, ডিনোদের বাজেয়াপ্ত সম্পত্তির সঙ্গে তার যোগ আছে বলে জানা যাচ্ছে।

সন্দেসরা ভাতৃদ্বয়, ডিনো, ইরফান সিদ্দিকি এবং ডিজে আকিলের মধ্যে আর্থিক লেনদেনের হদিস পায় ইডি। তদন্তে নেমে জানা গিয়েছে কাছ থেকে ডিনো, ইরফান এবং আকিল যথাক্রমে ১.৪ কোটি, ৩.৫১ কোটি এবং ১২.৫৪ কোটি টাকা পেয়েছেন।

ইডির বক্তব্য, এই লেনদেন অপরাধমূলক। ডিনোর থেকে ১.৪ কোটি, আকিলের থেকে ১.৯৮ কোটি এবং ইরফান সিদ্দিকির থেকে ২.৪১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারী এই সংস্থা।

২০১৭ সালে সেই ব্যাঙ্ক জালিয়াতির পরেই দেশে ছেড়েছিলেন স্টারলিং বায়োটেক গ্রুপের নীতিন সন্দেসরা এবং চেতন সন্দেসরা। কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন নীতিনের স্ত্রী দীপ্তি সন্দেসরাও। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এবং ইডি তদন্ত চালিয়েও খোঁজ পায়নি তাদের। তবে শেষ বার শোনা গিয়েছিল, নাইজিরিয়াতে গা ঢাকা দিয়েছেন তিন অভিযুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actor Bollywood Dino Morea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE