Advertisement
২২ জুন ২০২৪
Ayushmann Khurrana

কেরিয়ারে নয়া মাইলফলক, ইউনিসেফ ইন্ডিয়ার নয়া মুখ অভিনেতা আয়ুষ্মান খুরানা

অভিনয় জগতে নিজের জায়গা পোক্ত করেছেন কয়েক বছরেই। এ বার মানবদরদি কাজের জগতে পা রাখলেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা।

Photograph of Ayushmann Khurrana.

ইউনিসেফ ইন্ডিয়ার অ্যাম্বাসাডর হিসাবে নির্বাচিত হলেন আয়ুষ্মান খুরানা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩১
Share: Save:

বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানার মুকুটে নয়া পালক। ইউনিসেফ ইন্ডিয়ার অ্যাম্বাসাডর হিসাবে নির্বাচিত হলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা। ইউনিসেফের চিলড্রেন্স’ রাইটস বিভাগের নয়া মুখ আয়ুষ্মান,শনিবার এ কথা ঘোষণা করা হয় সংস্থার তরফে। শিশুদের জন্য কল্যাণকর কাজের সুযোগ পেয়ে খুশি তিনি, অনুষ্ঠানে জানান ‘অন্ধাধুন’ খ্যাত অভিনেতা।

শনিবার ইউনিসেফ ইন্ডিয়ার এক অনুষ্ঠানে বলিউড অভিনেতার কাঁধে তুলে দেওয়া এই গুরুদায়িত্ব ও সম্মান। গত প্রায় দু’বছর ধরে সেলিব্রিটি অ্যাডভোকেট হিসাবে সংস্থার সঙ্গে কাজ করেছেন আয়ুষ্মান। তার পরে ন্যাশনাল অ্যাম্বাসাডর-এর সম্মান প্রদান করা হয় তাঁকে। নতুন দায়িত্ব হাতে পেয়ে আয়ুষ্মান বলেন, ‘‘শিশুদের অধিকারের স্বার্থে কাজ করার সুযোগ পেয়ে খুব ভাল লাগছে। ইউনিসেফের হয়ে গত দু’বছর ধরে আমি শিশুকল্যাণের দিকে নজর দিয়েছি। তাদের জন্য ইন্টারনেট সেফটি, সাইবার অপরাধ, মানসিক স্বাস্থ্য, লিঙ্গবৈষম্য— ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে কাজ করেছি। নতুন ভূমিকায় আরও বেশি করে সেই কাজ করতে পারব বলেই আশা করছি। বিশেষত তাদের জন্য, যারা কিছুটা পিছিয়ে পড়েছে ও যাদের আরও বেশি করে সহায়তা দরকার।’’

২০১২ সালে বলিউডে পা রাখেন অভিনেতা আয়ুষ্মান খুরানা। সুজিত সরকার পরিচালিত ‘ভিকি ডোনর’ ছবির হাত ধরে অভিষেক অভিনেতার। গতে বাঁধা বলিউড নায়ক নয়, প্রথম থেকেই একটু অন্য ঘরানার অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করার চেষ্টা করেছেন আয়ুষ্মান। মাত্র ১০ বছরের মধ্যেই অভিনেতা হিসাবে বলিউডে এই প্রজন্মের প্রতিভাবান অভিনেতাদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ নাম তিনি। এ বার মানবদরদি কাজেও সমান ভাবে মন দিতে চান তিনি। ২০২০ সালের সেপ্টেম্বর মাস থেকে সেলিব্রিটি অ্যাডভোকেট হিসাবে ইউনিসেফের হয়ে কাজ করছেন আয়ুষ্মান। শিশুদের উপর হিংসা, শিশুশ্রমের মতো বিষয় নিয়ে গত দু’বছর ধরে কাজ করেছেন অভিনেতা। এ বার ন্যাশনাল অ্যাম্বাসাডর হিসাবে সেই কাজের পরিধিকেই আরও বিস্তৃত করতে চান তিনি, জানান আয়ুষ্মান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayushmann Khurrana UNICEF Child Rights Ambassador
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE