Advertisement
২৫ এপ্রিল ২০২৪
babil khan

ইরফান মারা যাওয়ার পর ৪৫ দিন ঘর থেকে বেরোননি বাবিল, তার পর পা রাখলেন অভিনয়ে

ইরফান প্রায়ই লম্বা শুটিংয়ে বাইরে যেতেন। বাবিলও সে ভাবেই ভেবে নেন, বাবা এখন শুটিংয়ের কাজে কোথাও গিয়েছেন। শীঘ্রই ফিরবেন। কিন্তু প্রতীক্ষা আর ফুরোয় না।

বাবিলের হাতে এখন নতুন কাজ। ‘যশ রাজ ফিল্মস’-এর ওয়েব সিরিজ় ‘দ্য রেলওয়ে মেন’-এ তাঁকে শীঘ্রই দেখা যাবে।

বাবিলের হাতে এখন নতুন কাজ। ‘যশ রাজ ফিল্মস’-এর ওয়েব সিরিজ় ‘দ্য রেলওয়ে মেন’-এ তাঁকে শীঘ্রই দেখা যাবে। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১১:২২
Share: Save:

বলিউডে আসার ইচ্ছা তাঁর ছিল না। ২০২০ সালে ইরফান খানের মৃত্যুর পর দেড় মাস ঘরের দরজা বন্ধ করে বসেছিলেন পুত্র বাবিল খান। বাবার চলে যাওয়ার ধাক্কাটা মেনে নিতে পারছিলেন না কিছুতেই। কিন্তু তার পরই বোঝেন, অভিনয়ে এলে তবেই বাবাকে পাবেন। খুব বেশি সময় নেননি। ২০২২ সালে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘কলা’য় ইতিমধ্যেই জনপ্রিয় বাবিল।

বাবিলকে এই ছবিতে দেখা গিয়েছে উদীয়মান সঙ্গীতশিল্পীর ভূমিকায়। দর্শকের হৃদয় ছুঁয়ে গিয়েছেন তরুণ অভিনেতা। ৭ জানুয়ারি, ইরফানের জন্মদিনে কৃতজ্ঞতা প্রকাশ বাবিলের। কী ভাবে নিজেকে ভুলিয়ে রেখেছেন তিনি? জানালেন সেই কাহিনি।

২০১৮ সালে যখন ইরফানের ক্যানসার ধরা পড়ল, বাবিল সে সময় লন্ডনের ওয়েস্টমিনস্টার ইউনিভার্সিটি থেকে চলচ্চিত্র নিয়ে পড়াশোনা করছেন। আমেরিকায় চিকিৎসা করিয়ে ইরফান ফিরেও এসেছিলেন ২০১৯ সালে। বাবিল জানতেন, সুস্থ হয়ে উঠবেন বাবা। কিন্তু বাস্তবে তা হয়নি। বাবিলের কথায়, “বাবা চলে গেল, তবু আমি বিশ্বাস করতে পারছিলাম না। এক সপ্তাহ যাওয়ার পর ধাক্কাটা প্রথম লাগল আমার বুকে। আমি পুরো শেষ। তলিয়ে গেলাম, সাড় ছিল না। নিজের ঘরেই নিজেকে বন্দি করে ফেললাম টানা দেড় মাস।”

বাবা আর নেই! এই কথাটুকু ভিতর থেকে মেনে নেওয়া বাবিলের পক্ষে কখনওই সম্ভব ছিল না। তাই নিজেকে অন্য ভাবে বোঝানোর চেষ্টা করেন তিনি। জানালেন, ইরফান প্রায়ই লম্বা শুটিংয়ে বাইরে যেতেন। বাবিলও সে ভাবেই ভেবে নেন, বাবা এখন শুটিংয়ের কাজে কোথাও গিয়েছেন। শীঘ্রই ফিরবেন। কিন্তু প্রতীক্ষা আর ফুরোয় না। বাবিলের কথায়, “আমি ধীরে ধীরে বুঝতে শুরু করি যে এটা একটা অনির্দিষ্ট শুটিং শিডিউল। তিনি আর ফিরবেন না। বুঝলাম, আমি আমার সেরা বন্ধুকে হারিয়েছি।” যদিও বাবার স্মৃতিটুকুই বাবিলকে আনন্দে রাখে এখনও।

বাবিলের হাতে এখন নতুন কাজ। ‘যশ রাজ ফিল্মস’-এর ওয়েব সিরিজ় ‘দ্য রেলওয়ে মেন’-এ তাঁকে শীঘ্রই দেখা যাবে। ১৯৮৪ সালের ভোপাল গ্যাস ট্র্যাজেডির উপর ভিত্তি করে সিরিজ়টি পরিচালনা করছেন শিব রাওয়াইল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

babil khan Irfan Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE