Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tollywood

Covid Yaas: কোভিড-ইয়াস মোকাবিলায় ইমন-অনুপম-মনোময়, অনলাইন জলসায় বাংলার শিল্পীরা

অনুষ্ঠান থেকে সংগৃহীত অর্থ শিল্পীরা পৌঁছে দেবেন বিপর্যস্ত এলাকায়।

অনলাইন জলসায় বাংলার শিল্পীরা।

অনলাইন জলসায় বাংলার শিল্পীরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৯:৪০
Share: Save:

গান যদি বিনোদনের অন্যতম উপাদান হয়, তবে গান মানবসেবারও অঙ্গ। কী ভাবে? সুসময়ে এবং দুঃসময়ে মানুষের পাশে দাঁড়াতে কণ্ঠশিল্পীরা আঁকড়ে ধরেছেন গানকেই। গান শুনিয়ে তহবিল গড়ে ত্রাণ পৌঁছে দিয়েছেন দুর্গতদের কাছে। সেই কাজটিই আরও এক বার করতে চলেছেন মনোময় ভট্টাচার্য, অনুপম রায়, ইমন চক্রবর্তী, লোপামুদ্রা মিত্র, জয় সরকার, শ্রীকান্ত আচার্য, রাঘব চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী সহ বাংলার এক ঝাঁক তারকা শিল্পী। সঞ্চালনায় রিনি বিশ্বাস। ২১ জুন রাত সাড়ে ৮টায় অনলাইনে তাঁরা একজোট হবেন। পছন্দের গান শোনাবেন। সেই গান থেকে সংগৃহীত অর্থ পৌঁছে দেবেন অতিমারি-ইয়াস বিপর্যস্ত এলাকায়। আনন্দবাজার ডিজিটালকে এমনটাই জানালেন মনোময় ভট্টাচার্য, যাঁর ভাবনা থেকে জন্ম নিতে চলেছে অনলাইন জলসা ‘বাড়িয়ে দাও তোমার হাত’। অনুষ্ঠানের টিকিট মূল্য ৩০০ টাকা। নির্দিষ্ট দিনের পরেও টানা ৭ দিন টিকিট কেটে অনলাইনে দেখা এবং শোনা যাবে এই বিশেষ অনুষ্ঠান।

মনোময় আরও জানিয়েছেন, সংগৃহীত অর্থ কোনও স্বেচ্ছাসেবী সংস্থায় দান করা হবে না। শিল্পীরা নিজে গিয়ে পৌঁছে দেবেন ত্রাণ। শিল্পীর কথায়, ‘‘স্বেচ্ছাসেবী সংস্থায় দিলে শিল্পীমন অসহায়দের পাশে দাঁড়ানোর তাগিদ থেকে বঞ্চিত হবে। সেই ভাবনা থেকেই এই পরিকল্পনা।’’ পানীয় জল, শুকনো খাবার, ওষুধ সহ প্রয়োজনীয় সব উপকরণ পৌঁছে দেওয়ার সাধ্যমতো চেষ্টা করবেন তাঁরা। জলসায় শিল্পীদের পছন্দের পাশাপাশি দর্শক-শ্রোতারাও কি অনুরোধ জানাতে পারবেন? মনোময়ের কথায়, ওই দিন শিল্পীদের পছন্দই চূড়ান্ত। রবীন্দ্রগান থেকে আধুনিক বা নজরুলগীতি-- নানা স্বাদের সব ধরনের গান সবাই শুনতে পাবেন। সেই মতোই প্রস্তুতি নিতে শুরু করেছেন আমন্ত্রিত সমস্ত শিল্পী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Actor Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE